২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
ইদের ছুটিতে এক জনের মৃত্যু

বগুড়ায় করোনা দু’দিনে শিশুসহ আক্রান্ত ৮৫

বগুড়ায় করোনা দু’দিনে শিশুসহ আক্রান্ত ৮৫ -

বগুড়া জেলায় ক্রমেই করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে। গত দুই দিনে এক বছররের শিশু, নার্সসহ ৮৫ জন করোনা শনাক্ত হয়েছে। তবুও স্বাস্থ্যবিধি মানছে না অনেকে। এতে পরিস্থিতি আরো ভয়াবহ হওয়ার আশঙ্কা রয়েছে।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় বৃহস্পতিবার নতুন করে ৩৫ জন করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে পুরুষ ২৮ জন, মহিলা ৪ জন ও শিশু ৩ জন। তাদের মধ্যে বগুড়া সদরে ১৮ জন, শাজাহানপুরে ৪ জন, গাবতলী ৪ জন, আদমদিঘী ৪ জন, কাহালু, শেরপুর, ধুনট, দুপচাচিয়া ও শিবগঞ্জে ১ জন করে আক্রান্ত হয়। সদরে শহরের চেলোপাড়ার ৬ জন ও শিববাটির একই পরিবারের ৪ জন ও নিশিন্দারার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজের নার্সের পরিবারের ২ জন। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ২৭৫ জনে। এর মধ্যে সুস্থ্য হয়েছেন ১৯ জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য জানিয়ে বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাবে মোট ১৮৮টি নমুনা পরীক্ষা শেষে বগুড়ার ১৮৩টির মধ্যে ৩৫টি পজিটিভ ও সিরাজগঞ্জের ৫টির মধ্যে সব নেগেটিভ এসেছে।

এদিকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতলের আইসোলেশন কেন্দ্র থেকে বৃহস্পতিবার করোনামুক্ত হয়ে ফিরেছেন বোরাহান কবির নামের এক ব্যক্তি। তিনি গত ৭ মে নারায়ণগঞ্জ থেকে ফেরার পর অসুস্থ্য হয়ে পড়লে নমুনা পরীক্ষা করে ১০ মে পজিটিভ হয়। পেশায় তিনি শ্রমিক। তিনি জেলার শিবগঞ্জ উপজেলার পিরবের বাসিন্দা। এ নিয়ে ১৯ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতলের আবাসিক চিকিৎসক ডা. শফিক আমিন কাজল জানান, এ হাসপাতালে এখন রোগী আছেন ২৭ জন। এদের মধ্যে পজেটিভ আছেন ২৫ জন। অন্যরা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন।

এদিকে বগুড়া করোনা আইসোলেশন ইউনিট মোহাম্মাদ আলী হাসপাতালে করোনারোগে চিকিৎসাধীন অবস্থায় ফনিন্দ্র সূত্রধর (৫৫) নামের এক ব্যক্তি মারা গেছেন। তিনি সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের হরিনাবাগবাটি গ্রামের বাসিন্দা। ঈদের দিন সোমবার ভোর রাত তিনটায় তিনি মারা যান বলে জানিয়েছেন ওই হ্সাপাতালের আরএমও ডাক্তার শফিক আমিন কাজল। গত শনিবার ভোর রাত ৪টায় ফনিন্দ্র সূত্রধর সর্দি কাশি ও হৃদরোগে আক্রান্ত হয়ে মোহাম্মাদ আলী হাসপাতালে ভর্তি হন।


আরো সংবাদ



premium cement