২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তিন হত্যাসহ বহু মামলার আসামি ছিলেন নিহত যুবলীগ নেতা ফিরোজ

তিন হত্যাসহ বহু মামলার আসামি ছিলেন নিহত যুবলীগ নেতা ফিরোজ - নয়াদিগন্ত

ঈদের পরদিন প্রতিপক্ষের হাতে খুন হওয়া বগুড়া শহরের ৪নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ফিরোজ শেখ (৩২) কমপক্ষে তিনটি খুনসহ অনেক মামলার আাসামি ছিলেন। তিনি ছিলেন মাদক কারবারি ও চিহ্নিত সন্ত্রাসী। খুনের মামলার মধ্যে রয়েছে যুবদল নেতা ইমরান , চিহ্নিত সন্ত্রাসী রন্জু ও পা কাটা শাকিল হত্যাকান্ড। এসব ঘটনায় বগুড়া সদর থানায় মামলা হলেও তার সাজা হয়নি। তার হত্যাকান্ডের ঘটনায় সদর থানায় মামলা হলেও কেউ গ্রেফতার হয়নি। জেলা যুবলীগ তার হত্যাকারীদের গ্রেফতার দাবী করেছে।

জানা যায়, বগুড়া শহরের চকসুত্রাপুর চাপড় পাড়ার ফজলার রহমানের ছেলে ফিরোজ এলাকায় টোকাই হিসেবে পরিচিত ছিল। একসময় ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করতো। পাশাপাশি স্থানীয় যুবলীগ নেতাদের সঙ্গে রাজনৈতিক কর্মসূচীতে অংশ নিতো । ২০১৩ সালের ২ ডিসেম্বর দিনে-দুপুরে চক সুত্রাপুরে নিজ বাড়িতে কুপিয়ে হত্যা করা হয় যুবদল নেতা ইমরানকে। সেই মামলায় ফিরোজ ছিল ৫ নং আসামি। এরপর ২০১৪ সালে ফিরোজ ৪ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদকের পদ পেয়ে যান। ২০১৭ সালের ৩০ নভেম্বর শহরের মালগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সন্ত্রাসী রঞ্জু খুনের সাথেও জড়িত ছিল ফিরোজ। এরপর ২০১৮ সালের ৭ সেপ্টেম্বর চকসুত্রাপুরে যুবলীগ নেতা শাকিল ওরফে পা কাটা শাকিল খুনের মামলারও প্রধান আসামি ছিলেন ফিরোজ।

পুলিশের দাবি, ফিরোজ নিজেও চিহ্নিত সন্ত্রাসী ছিলেন। ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর শহরের চকসুত্রাপুর সুইপার কলোনিতে মাদক নিয়ে খুন হন চিহ্নিত সন্ত্রাসী শাকিল আহমেদ ওরফে বি-ক্লাশ শাকিল। ফিরোজ ওই ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি ছিলেন। ফিরোজের বাড়ি শহরের চকসুত্রাপুর হলেও জহুরুল নগর একতলা মসজিদ এলাকার মাহি ভিলা নামের ছাত্রাবাসে বসে অপরাধ কর্মকান্ড নিয়ন্ত্রণ করতো।

বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার বলেছেন, ফিরোজ খুন হওয়ার পেছনে সাংগঠনিক কোনো বিষয় নেই।

এদিকে, সন্ত্রাসী হামলায় নিহত ফিরোজ শেখ এর দাফন সম্পন্ন হয়েছে। বুধবার বাদ আছর শহরের চকসুত্রাপুর মসজিদে জানাযা শেষে নামাযগড় গোরস্থানে দাফন সম্পন্ন হয়। জানাযা নামাযে পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, পৌর আ’লীগ নেতা আজিজুর রহমান লিটন, জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মতিন সরকার, যুবলীগ নেতা সাজেদুর রহমান সিজু, মোশারফ হোসেন বুলবুল, এরশাদ শেখ, সাব্বির আহম্মেদ স্মরন সহ স্থানীয় নেতাকর্মী ও মুসল্লিরা অংশ নেন।

ফিরোজ নিহত হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু। অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন নেতৃবৃন্দ।

বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রেজা জানান, বুধবার সকালে নিহত ফিরোজের স্ত্রী সুমি আক্তার বাদী হয়ে বগুড়া সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৭-৮ জনসহ মোট ১৬জনকে আসামি করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। তবে আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চলছে। নিহত ফিরোজ শেখের বিরুদ্ধে তিনটি হত্যাসহ আরো মামলা রয়েছে

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে, এলাকায় আধিপত্য বিস্তার ও মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে আলাল-দুলাল গ্রুপের সন্ত্রাসীদের হাতে ফিরোজ খুন হয়। ফিরোজ নিজেও চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী ছিল। এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে।

উল্লেখ্য, পুকুর নিয়ে প্রতিপক্ষের সাথে ফিরোজের বিরোধ ছিল। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শহরের জহুরুল নগর ব্যাংক পাড়া এলাকার মাহী ছাত্রাবাসে ফিরোজ অবস্থান করছিল। এমন সময় ১৫-২০ জনের প্রতিপক্ষের একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র দিয়ে তাকে উপর্যুপুরি আঘাত করে পালিয়ে যায়। ঘটনাস্থলেই ফিরোজ মারা যায়। ওই ঘটনায় মশিউর ও ইমরান নামের আরো দুই জন আহত হয়েছে।


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল