২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
লণ্ডভণ্ড বাড়ী-ঘর, দোকান-পাট

জয়পুরহাটে গাছ ভেঙ্গে একই পরিবারে ৩ জন নিহত

জয়পুরহাটে গাছ ভেঙ্গে একই পরিবারে ৩ জন নিহত - নয়া দিগন্ত

জয়পুরহাটে প্রবল বৃষ্টি ও ঝড়ে লণ্ডভণ্ড করে দিয়েছে জমির ফসল, গাছ-পালা, বাড়ী-ঘর, দোকান পাট ও গাছ ভেঙ্গে পড়ে একই পরিবারে ৩ জনসহ ৪ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ক্ষেতলাল, কালাই ও সদর উপজেলাসহ প্রায় ৪ হাজার পরিবার ব্যাপক ক্ষতি হয়েছে।

জয়পুরহাটে মঙ্গলবার রাত ১১ টার দিকে হঠাৎ করে প্রবল ঝড় ও বৃষ্টি আঘাত হানে। এতে জেলার প্রায় ১ হাজার ঘর-বাড়ি, কল-কারখানা, দোকান-পাট, গাছের ফল বিধ্বস্ত হওয়া ছাড়াও উড়ে গেছে শত শত বাড়ি-ঘরের টিনের চালা। ১১ হাজার হেক্টর জমির পাকা ধানের ক্ষেত জমিতে শুয়ে পরেছে ও জেলার বিভিন্ন অঞ্চলে কয়েক হাজার ছোট-বড় গাছ ভেঙ্গে পড়েছে। এতে মোট নিহত হয়েছে ৪ জন।

নিহতরা হলেন ক্ষেতলাল পৌর এলাকা খলিশাগাড়ী গ্রামের জয়নাল আবেদিনের স্ত্রী শিল্পী বেগম ও তার দুই ছেলে সন্তান নেওয়াজ মিয়া ও নিয়ামুল হোসেন ও কালাই উপজেলার হারুঞ্জা গ্রামের মৃত ছালামতের স্ত্রী মরিয়ম বেগম। এই ঘটনায় শোকের মাতম চলছে এলাকায়।

এ বিষয়ে ক্ষেতলাল উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন বলেন, নিহতদের পরিবারের নিকট জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়েছে। এছাড়াও ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে তাদের নগদ টাকা, চাল, ঢেউ টিন ও অন্যান্য সুযোগ সুবিধা দেয়ার প্রস্তুতি চলছে। এ উপজেলায় সর্বমোট ২৯৭৪ টি পরিবারের তালিকা করা হয়েছে তার মধ্যে ৮৪০ টি পরিবার একেবারে বিধ্বস্ত।

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন জানান, জয়পুরহাট জেলায় প্রায় ৪ হাজার পরিবার ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের মধ্যে প্রায় ১ হাজার পরিবার বিধ্বস্ত ও ৪ জন নিহত হয়েছে। মৃতদের পরিবারের জন্য ইতোমধ্যে প্রত্যেককে প্রধানমন্ত্রীর ত্রান তহবিল থেকে ২০ হাজার করে টাকা করে দেওয়া হয়েছে।এছাড়াও ক্ষয় ক্ষতির পরিমাণ নির্ধারণ করে ক্ষতিগ্রস্থদের অনুদান দেওয়া হবে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল