২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনা-যুদ্ধে যোদ্ধা বগুড়া শেরপুরের ৪ কৃতি সন্তান

করোনা-যুদ্ধে যোদ্ধা বগুড়া শেরপুরের ৪ কৃতি সন্তান -

চলমান বৈশ্বিক মহামারি কভিড-১৯ এর সংক্রমণ ও বিস্তার রোধে সারা বিশ্বে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে বাংলাদেশেও বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ চলমান রয়েছে। এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ কাজ হচ্ছে সন্দেহভাজন আক্রান্তদের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করে ফলাফল প্রদান।

জানা যায়, গত ১৭ এপ্রিল থেকে করোনা-যুদ্ধের সম্মুখ যোদ্ধা ও মানবতার সেবক হিসেবে সেই গুরুত্বপূর্ণ কাজ করছেন বগুড়ার শেরপুরের ৪ কৃতি সন্তান ডা. সামিউল হক, ডা. আমিরুল ইসলাম, ডা. ইকবাল হোসেন এবং ডা. অমিত কুমার লাহা। তারা বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে স্থাপিত আরটি পিসিআর ল্যাবে এবং মোহাম্মাদ আলী হাসপাতালে আইসেলশন সেন্টারে কাজ করছেন।

ডা. সামিউল হক, সজিমেকের লেকচারার, সজিমেক আরটি ল্যাবে করোনা ইস্যুতে কাজ করে চলেছেন। ডা. আমিরুল ইসলাম মূলত সজিমেকের লেকচারার, তিনি আরটি ল্যাবে কাজ করছেন। ডা. ইকবাল হোসেন শজিমেকের লেকচারার, আরটি ল্যাবে করোনা নিয়ে কাজ করছেন। আরেক করোনা যোদ্ধা ডা. অমিত কুমার লাহা কাজ করছেন বগুড়ার মোহাম্মাদ আলী হাসপাতাল আইসলেশন সেন্টারে। তিনি মূলত শজিমেকের সহকারী রেজিস্ট্রার।

শেরপুরের ৪ কৃতি সন্তান করোনা ইস্যুতে নীরবে মানব সেবা করে চলেছেন। সর্বস্তরের শেরপুরবাসীর তাদের নিয়ে গর্ব করছেন।

তারা বলেন, ডাক্তারি পেশা একটি মহান পেশা। অসুস্থ ব্যাক্তিদের চিকিৎসা দিয়ে ভাল করে তোলাই আমাদের কাজ। তাছাড়া দেশের এমন পরিস্থিতিতে সরকার আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা পালন করার চেষ্টা করছি। তিনি আরো বলেন, আমরা কয়েকজন রোস্টার অনুযায়ী ১৪ দিন করে হোম কোয়ারেন্টাইন পালন করে আইসোলেশনে করোনা রোগী দেখছি।

ইতোমধ্যেই শেরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াতক আলী সেখ তার ফেসবুক ইউএনও শেরপুর নামে আইডিতে একটি পোস্টে শেরপুরের অহংকার এই চার কৃতি চিকিৎসককে এ মহৎ কাজের জন্য অভিবাদন জানিয়েছে।

এছাড়াও সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: জামশেদ আলাম রানা, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আমির হামজা, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. মো: রায়হান পিএএ, শেরপুর থানা অফিসার ইনচার্জ হুমায়ুন কবীর ও পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদসহ সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ কৃতজ্ঞ প্রকাশ করেছেন।


আরো সংবাদ



premium cement