১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

যমুনায় নৌকাডুবিতে ৩ জনের লাশ উদ্ধার, নিখোঁজ ৩০

যমুনায় নৌকাডুবিতে শ্রমিকসহ নিহত ৩, নিখোঁজ ৩০ - নয়াদিগন্ত

সিরাজগঞ্জের চৌহালী উপজেলাধীন এনোয়েতপুরের স্থল ইউনিয়নে যমুনা নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে প্রবল ঘূর্ণাবর্ত্য ও প্রবল ঢেউয়ের সাথে ধাক্কা খেয়ে যাত্রীবাহী নৌকাটি হঠাৎ ডুবে যায়। এতে ঘটনাস্থলে তিন বছর বয়সের এক শিশু, ওয়েলডিং মিস্ত্রি ও দিনমুজুর বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজ হন আরো প্রায় ৩০ জন যাত্রী। নিহতদের মধ্যে পাষান আলী (৬৫) নামে বেলকুচি উপজেলার গয়নাকান্দি গ্রামের অধিবাসি ধানকাটার শ্রমিক ও শেখ কামাল (৪০) টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার সুবর্ণতলী এলাকার বাসিন্দা বলে পরিচয় জানা গেছে। শিশুটি অজ্ঞাত পরিচয়ের। তার মা-বাবাও নৌকা ডুবিতে নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

স্থল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য আবদুন নুর নিহতের ঘটনা নিশ্চিত করে জানান, মঙ্গলবার দুপুর একটার দিকে এনায়েতপুর থানার অদুরর ঘাট থেকে জেলার চৌহালী উপজেলা সদরের দিকে যাত্রী পরিবহনকারী শ্যালো ইঞ্জিন চালিত নৌকাটি ছেড়ে যায়। নৌকাটিতে ধান কাটার শ্রমিক শ্রেণির লোকজনই বেশী ছিলেন। ধানকাটার শ্রমিকরা টাঙ্গাইলের করটিয়ায় যাবার কথা। যাবার পথে দুপুর পৌনে ২ টার দিকে যমুনার উল্লেখিত স্থলচর নামক স্থানে নৌকাটি প্রবল ঘূর্ণাবর্ত্য ও ঢেউয়ের কবলে পড়ে। নৌকাটি ডুবে দু’জন মারা যান। নৌকার মাঝি ইব্রাহীম হোসেন সহ প্রায় ৩৫ জন যাত্রী সাঁতরে উঠতে সক্ষম হলেও নারী ও পুরুষসহ কমপক্ষে আরও প্রায় ৩০ জন নিখোঁজ রয়েছেন।

এদিকে, এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে উদ্ধার অভিযান চালাচ্ছেন। ওসি মোল্লা মাসুদ পারভেজ এ প্রতিবেদককে জানান, এনায়েতপুর থেকে ৮০/৯০জন যাত্রী নিয়ে নৌকাটি চৌহালীর দিকে যাওয়ার পথে স্থলচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় এক শিশু, ওয়েলডিং মিস্ত্রি ও এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনা কবলিত নৌকার বেশ কিছু যাত্রিকে উদ্ধার করে স্থলচর বাজারে রাখা হয়েছে। যাত্রীদের বেশিরভাগ ধান কাটার শ্রমিক। ফায়ার সার্ভিস ও পুলিশ নিখোজ যাত্রীদের উদ্ধারে কাজ কাজ করছে।

চৌহালী উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহম্মেদ জানান, নৌকাডুবির ঘটনায় তিনজন নিহত এবং বেশ কজন নিখোঁজ হয়েছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত: করোনায় চৌহালী উপজেলা লকডাউন ও গণপরিবহন বন্ধ থাকায় স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে একটি দালাল চক্র পুলিশের চোখ ফাঁকি দিয়ে এনায়েতপুর থানার অদুর বেরিবাঁধ ঘাট থেকে শ্যালো ইঞ্জিন চালিত নৌকায় অবৈধভাবে যাত্রী চৌহালী ও টাঙ্গাইল পারাপার করছে। নৌকায় যমুনা পাড়ি দিয়ে প্রতিদিনই শত শত মানুষ ঢাকা ও নারায়নগঞ্জ যাচ্ছে। অভিযোগ রয়েছে, বঙ্গবন্ধু সেতুর উভয় পাড়সহ বেলকুচি, চৌহালী ও এনায়েতপুর থানা এবং টহল নৌ-পুলিশ এসব বিষয় অবগত থাকলেও রহস্যজনক কারণে শুরু থেকেই নিশ্চুপ থাকেন।


আরো সংবাদ



premium cement
গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ

সকল