২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

পোরশায় ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড প্রতিবন্ধি প্রাথমিক বিদ্যালয়

পোরশায় ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড প্রতিবন্ধি প্রাথমিক বিদ্যালয় -

সোমবার শেষ বিকেলে নওগাঁর পোরশা উপজেলায় বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে মোবারক হোসেন প্রতিবন্ধি প্রাথমিক বিদ্যালয়।
১০ মিনিটের ওই ঝড়ে প্রতিষ্ঠানটির ক্লাসরুমের দেয়াল ভেঙে টিনের ছাউনি উড়ে গেছে।

প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মওদুদ আহম্মদ জানান, ওইদিন সন্ধ্যার কিছু আগে হঠাৎ আকাশে ঘন কালো মেঘ দেখা দেয়ার পরপরই ঝড় শুরু হয়। এতে বিদ্যালয়টির শ্রেণি কক্ষের টিনের চাল সম্পূর্ণরূপে উড়ে যায়। ফলে, প্রতিবন্ধি শিক্ষার্থীদের ফিজিও থেরাপি দেওয়ার সামগ্রী, বই খাতাসহ বিভিন্ন জিনিসপত্র বৃষ্টির পানিতে ভিজে নষ্ট হয়ে গেছে। এছাড়াও অফিসের আসবাবপত্র ভেঙে গেছে এবং অনেক টিন উড়ে গিয়ে দুমড়ে-মুছড়ে গেছে বলে তিনি জানান।
তিনি আরও জানান, নিজস্ব অর্থায়নে পরিচালিত প্রতিষ্ঠানটি করোনা ভাইরাসের কারণে সরকার ঘোষিত ছুটির জন্য বন্ধ আছে। পড়ালেখা আরম্ভ হলেই খোলা আকাশের নিছে প্রতিবন্ধি শিশুদের বসতে হবে বলে জানান। তাদের কোন ফান্ড না থাকায় খুব দ্রুত মেরামত করা যাবে না বলেও তিনি জানান।
প্রতিষ্ঠানটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হামিদ রেজা জানান, তিনি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দোস্তদার হোসেনকে নিয়ে মঙ্গলবার দুপুরে ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠানটি পরিদর্শন করেছেন। দ্রুত মেরামতের ব্যবস্থা গ্রহণ করা যায় এজন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষককে আবেদনের জন্য বলা হয়েছে বলে তিনি জানান। এছাড়াও তিনি বিভিন্ন ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে যান এবং সরকারিভাবে সহায়তার আশ্বাস দেন।

অপরদিকে ওই ঝড়ে সহড়ন্দ গ্রামের অধিবাসী ও পত্রিকা বিক্রেতা আব্দুস সবুরের বাড়ির সীমানা প্রাচির ভেঙে গেছে বলে জানা যায়। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকার আম চাষীরা তাদের বাগানের আম ঝরে গেছে এবং তাদের কিছু ক্ষতি হয়েছে বলে জানান।


আরো সংবাদ

গাজীপুরে গার্মেন্টসকর্মী গণধর্ষণের অভিযোগে গ্রেফতার ৩ আড়াইহাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নারীর মৃত্যু হাসপাতালকে দালালমুক্ত রাখার নির্দেশ প্রতিমন্ত্রীর আগুনমুখা নদীতে স্পিডবোট ডুবি, নিখোঁজ ২ ফ্রিজে রাখা এক বছরের পুরনো নুডলস খেয়ে ৯ জনের মৃত্যু নাগর্নো-কারাবাখের বেশ কিছু অঞ্চল আজারবাইজানের দখলে খালেদা জিয়া ও রিজভীর সুস্থতা কামনায় স্বাধীনতা ফোরামের দোয়া মাহফিল বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নিজেদের ভাগ্যবান মনে করছেন মাহমুদউল্লাহ ধীরগতি হলেও পিবিআই’র তদন্ত কাজ নিয়ে আশাবাদি রায়হানের পরিবার ধর্মঘট প্রত্যাহার করলেন নৌযান শ্রমিকরা

সকল