১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

গোবিন্দগঞ্জে করোনা আতঙ্কে লকডাউন স্বউদ্যোগে শহরের গুরুত্বপূর্ন এলাকা

গোবিন্দগঞ্জে করোনা আতঙ্কে লকডাউন স্বউদ্যোগে শহরের গুরুত্বপূর্ন এলাকা - ছবি: নয়া দিগন্ত

গোবিন্দগঞ্জ পৌর শহরের ব্যস্ততম এলাকা রাজমতি মার্কেট অনুউল্যাহ মাকেট, হাজী সুপার মাকের্ট এলাকা স্থানীয় উদ্যোগে লক ডাউন করে দিয়েছে এলাকবাসী। এতে করে ওইসব এলাকায় জন সমাগম শূন্যের কোঠায় নেমে এসেছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব হওয়ার পর থেকে প্রচার-প্রচারণার পরেও কোনোভাবেই ওই সব এলাকায় জনসমাগম থামানো যাচ্ছিল না। পৌর শহরের ব্যস্ততম এলাকা হিসেবে পরিচিত রাজমতি মোড়, কলেজ রাড, মাষ্টার পাড়া রোডে শহরের গুরুত্বপূর্ণ মাকের্টগুলোর অবস্থান হওয়ায় প্রায় ২৪ ঘন্টাই জনসমাগম থাকতো। করোনাভইারাসের ভয়াবহতা আঁচ করতে পেরে এলাকাবাসী স্থানীয় থানার অফিসার ইনচার্জের অনুমতি নিয়ে পুরো এলাকা লকডাউন ঘোষণা করেছে।

সেইসাথে রাস্তাগুলোর মুখ বাঁশ দিয়ে বন্ধ করে দিয়েছে। ফলে ওই এলাকার সড়কসহ মার্কেট এলাকা জনশূন্য হয়ে পড়েছে। এ ব্যাপারে ওই এলাকার পৌর কাউন্সিলর রিমন কুমার তালুকদার জানান, ওসিকে বলে এলাকাবাসী করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য পুরো এলাকা বন্ধ করে দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মন জানান, তিনি বিষয়টি জানেন না । তাছাড়া প্রশাসনের পক্ষ থেকে এ ধরণের পদক্ষেপ নেয়ার জন্য বলা হয়ানি।

ওসি একেএম মেহেদী হাসান জানান, স্থানীয় লোকজন তাকে ফোন করে বিষয়টি বললে তিনি অধিক সচেতনতার জন্য তাদের সাথে এক মত পোষণ করেন। তবে এটি কোনো প্রশাসনিক পদক্ষেপ নয়।


আরো সংবাদ



premium cement
ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত

সকল