২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বগুড়ায় মারা যাওয়া শিশুর দেহে করোনা নেই

বগুড়ায় মারা যাওয়া শিশুর দেহে করোনা নেই - প্রতীকী

জ্বর, সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে ঢাকা থেকে রংপুরে যাওয়ার পথে বগুড়ার মহাস্থান বাসস্ট্যান্ডে গত শনিবার দিবাগত রাতে গাড়ী থেকে ফেলে যাওয়া এক ব্যক্তির (৫০) শরীরে করোনাভাইরাসের উপস্থিতির কথা জানিয়েছে বগুড়া স্বাস্থ্য বিভাগ। তিনি ঢাকায় সবজির ব্যবসা করতেন বলে জানা গেছে।

তাকে পুলিশ রোববার সকালে উদ্ধার করে প্রথমে শিবগন্জ উপজেলা হাসপাতাল, এরপর শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ওই দিনই আইসোলেশন কেন্দ্রে ভর্তি করা হয়। বর্তমানে তাকে অন্য রোগীদের থেকে আলাদাভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ছাড়া বগুড়া আইসোলেশন কেন্দ্রে চিকিৎসাধীন গতবুধবার সন্ধ্যায় মারা যাওয়া ১৩ বছরের শিশুর শরীরে করোনার উপস্থিতি মেলেনি।

শনিবার রাতে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল জানিয়েছেন, আইসোলেশন কেন্দ্রে ভর্তি রংপুরের ওই ব্যক্তির দেহে করোনার উপস্থিতি মিলেছে। তিনি আইইডিসিআর’র বরাত দিয়ে জানান, আইইডিসিআর বিষয়টি নিশ্চিত করেছে। শজিমেক হাসপাতালের হৃদরোগ বিভাগে তাকে চিকিৎসা দেয়ার সাথে সম্পৃক্ত ওই বিভাগের প্রধানসহ ৫জন ডাক্তার, ৮জন নার্সসহ ১৬জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ধুনট সংবাদদাতা জানান, উপজেলার কালেরপাড়া ইউনিয়নের হেউটনগর গ্রামের মালয়েশিয়া প্রবাসীর ছেলে করোনা উপসর্গ নিয়ে শনিবার বগুড়া আইসোলেশন কেন্দ্রে ভর্তি করা হয়েছে। এরপর রাতে উপজেলা নির্বাহী অফিসার রাজিয়া সুলতানা ওই রোগীর বাড়ি লকডাউন করেছেন।

শাজাহানপুর সংবাদদাতা জানান, করোনা উপসর্গ নিয়ে শাজাহানপুরে এ নারীকে (৬০) বগুড়া আইসোলেশন কেন্দ্রে ভর্তি করা হয়েছে। তার নমুনা সংগ্রহ করে রাজশাহী পরীক্ষাগারে পাঠোনো হয়েছে। তার বাড়ী উপজেলার কানপাড়া এলাকায়। রোববার শাজাহানপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ডা. মো. মোতারব হোসেন এ তথ্য নিশ্চিত করেন। এঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে

এদিকে শনিবার আইসোলেশন কেন্দ্রে করোনার উপসর্গ নিয়ে দুই নারীসহ আরও তিনজন ভর্তি হয়েছেন। তাঁদের শরীর থেকে রোববার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী ল্যাবে পাঠানো হয়েছে।

এছাড়া দুদিন আগে আইসোলেশনে মারা যাওয়া গাবতলী উপজেলার মহিষাবান ইউনিয়নের দড়িসোনাকানিয়া গ্রামের ১৩ বছরের শিশুটি করোনায় আক্রান্ত হয়ে মারা যায়নি বলে আইইডিসিআর থেকে জানানো হয়েছে।


আরো সংবাদ



premium cement