২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সর্দি-জ্বরে আক্রান্ত কিশোরকে কেউ বহন করছে না

সর্দি-জ্বরে আক্রান্ত কিশোরকে কেউ বহন করছে না - সংগৃহীত

নাটোরের বাগাতিপাড়া উপজেলার ক্ষিদ্রমালঞ্চি গ্রামের এক কিশোর ৬ দিন যাবত সর্দি-জ্বরে আক্রান্ত। স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েও ভাল হচ্ছে না। ডাক্তার তাকে হাসপাতালে ডেকেছেন। কিন্তু উপসর্গ থাকায় কোন পরিবহন তাকে বহন করতে রাজি হচ্ছে না।

রোববার দুপুরে মোবাইল ফোনে কথা হয় ওই কিশোরের সাথে। তিনি জানান, এ বছর তিনি এসএসসি পরীক্ষা দিয়ে ফলাফলের অপেক্ষায় রয়েছেন। গত ছয় দিন ধরে তিনি জ্বর ও সর্দিতে ভুগছেন। একজন গ্রাম্যচিকিৎসক তাঁকে চিকিৎসা দিয়েছিলেন। চার দিন ওষুধ খেয়ে ভালো না হওয়ায় গত শুক্রবার তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ফোনে কল করে সমস্যার কথা জানান। হাসপাতাল থেকে চিকিৎসক তাঁকে প্যারাসিটামল, হিস্টাসিন জাতীয় ওষুধ খেতে বলেন। সেসব খেয়েও তিনি সুস্থ হচ্ছেন না। আবার কল করলে চিকিৎসক তাঁকে হাসপাতালে যেতে বলেন। কিন্তু গ্রামের কোনো ভ্যান-রিকশা বা অটোরিকশাওয়ালা তাঁকে হাসপাতালে নিতে রাজি হচ্ছেন না। শেষ পর্যন্ত তিনি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে বিষয়টি জানান।

চেয়ারম্যান জানান, তাঁকে রাজশাহীতে নিয়ে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কি না, পরীক্ষা করাতে হবে। এ জন্য তাঁকে অ্যাম্বুলেন্স ভাড়া দিতে হবে। বাবা চাঁদপুরে থাকায় এ টাকা জোগাড় করা তাঁর জন্য মুশকিল। এ অবস্থায় এখন তিনি কী করবেন, তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

বাগাতিপাড়া সদর ইউপি চেয়ারম্যান মজিবর রহমান বলেন, সর্দি-কাশির রোগী এখন কেউ বহন করতে চান না। অ্যাম্বুলেন্স ভাড়া করে হলেও ওই রোগীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে নিয়ে যেতে হবে। তিনি সে বিষয়ে চেষ্টা করছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রতন কুমার সাহা বলেন, রোগীকে নিজের ব্যবস্থাপনায় হাসপাতালে আসতে হবে। হাসপাতালে নিয়ে আসার কোনো ব্যবস্থা করা তাঁর পক্ষে করা সম্ভব নয়।


আরো সংবাদ



premium cement