২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আ'লীগ নেতার বাড়ি থেকে ভিজিডি’র সাড়ে ৫ হাজার কেজি চাল উদ্ধার

আ'লীগ নেতার বাড়ি থেকে ভিজিডি’র সাড়ে ৫ হাজার কেজি চাল উদ্ধার - ছবি : সংগৃহীত

নওগাঁর রাণীনগরে ভিজিডি’র ১০ টাকা কেজি দরের সাড়ে পাঁচ হাজার কেজি চাল উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার রাতোয়াল শলগাড়ীয়া পাড়া গ্রামের ব্যবসায়ী আয়েত আলীর বাড়ি থেকে এই চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় একজনকে আসামি করে শুক্রবার রাণীনগর থানায় একটি মামলা দায়ের হয়েছে।

আয়েত আলী উপজেলার কালীগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার কালীগ্রাম ইউনিয়নে ভিজিডির চাল বিতরণ চলছিল। সেখানে ট্যাগ অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন রাণীনগর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাকাম্মাম মাহমুদা। তিনি গোপন সংবাদে জানতে পারেন ব্যবসায়ী আয়েত আলীর বাড়িতে কেনা-বেচা নিষিদ্ধ সরকারি চাল ক্রয় করে ভিজিডির চাল মজুত আছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে গিয়ে চালের সন্ধান করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন থানা পুলিশ ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে সাথে নিয়ে ঘটনাস্থলে যান। আয়েত আলীর বাড়ি তল্লাশি করে সাড়ে পাঁচ হাজার কেজি চাল উদ্ধার করা হয়।

এ ব্যাপারে রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, অনিয়ম করে ব্যবসায়ী আয়েত আলী ক্রয়-বিক্রয় নিষিদ্ধ সরকারী চাল ক্রয় করে মজুদ করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় আমরা অভিযান চালিয়ে সাড়ে পাঁচ হাজার কেজি চাল এবং ১৩৮টি খালি বস্তা উদ্ধার করেছি। তবে ব্যবসায়ী আয়েত আলী পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে চাল উদ্ধার করে স্থানীয় কালীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম মণ্ডলের হেফাজতে রয়েছে। শুক্রবার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম আয়েত আলীকে আসামি করে রাণীনগর থানায় মামলা করেছেন।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত রমজানের প্রথমার্ধে ওমরাহ পালন করলেন ৮০ লাখ মুসল্লি পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত সৈয়দপুরে ফেসবুক লাইভে থেকে যুবকের আত্মহত্যা! মোবাইল ব্যাংকিংয়ে হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫ ১৫ বছর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল