২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় লাপাত্তা প্রায় ১৩শ বিদেশ ফেরত

বগুড়ায় লাপাত্তা প্রায় ১৩শ বিদেশ ফেরত - সংগৃহীত

বগুড়ায় বিদেশ ফেরত অর্ধেকের বেশী মানুষ হোম কোয়ারেনটাইন মানছেন না। তারা প্রবাস থেকে দেশে ফিরে নিজেদের আড়াল করে রেখেছেন। ফলে তারা অনেকেই দেশে করোনা ভাইরাস সংক্রমনে ঝুঁকিপূর্ণ। জেলা প্রশাসন তাদের হোম কোয়ারেনটিনে রাখতে আরো কটোর হচ্ছেন বলে জানা গেছে।

বগুড়া জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পাসপোর্টের ঠিকানা মোতাবেক গত ১মার্চ থেকে ১লা এপ্রিল পর্যন্ত বগুড়া জেলার বাসিন্দা হিসেবে বিভিন্ন দেশ থেকে ফিরে এসেছেন দুই হাজার ২৬৬জন। তাদের মধ্যে হোম কোয়ারেনটাইন পালন করেছেন ৯৭৬জন। তারা প্রত্যেকে ১৪দিন বাসায় একটানা অবস্থান করে স্বাস্থ্য বিভাগের ছাড়পত্র নিয়েছেন। বাকী ১২৯০জন বিদেশ থেকে ফিরে হোম কোয়ারেনটিনে থাকেননি এবং নিজ ঠিকানায় অনেকে নেই। কেউ কেউ প্রশাসনের ভয়ে অন্যত্র অবস্থান করছেন। ফলে তারা করোনা ভাইরাস আক্রান্ত হয়ে থাকলে তা সংক্রমিত হয়ে মহামারি ধারন করতে পারে। তাদের খুঁজে বের করতে কাজ শুরু করছে প্রশাসন।

এ ব্যাপারে বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মাদ তাঁর কঠোর অবস্থানের কথা জানিয়ে বলেন, বিদেশ ফেরত হোম কোয়ারেনটাইন অমান্য কারীদের কে ১১এপ্রিল পর্যন্ত সময় দেয়া হয়েছে। এসময়ের পর তাদের খুঁজে খুঁজে বের করে হোম কোয়ারেনটিনে বাধ্য করা হবে। ইতোমধ্যে ইউনিয়ন পরিষদ সদস্য এবং পৌরসভার কাউন্সিলরদের দায়িত্ব দেয়া হয়েছে। তারা নিজ নিজ এলাকায় কাজ করছেন।


আরো সংবাদ



premium cement