২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জনসচেতনতায় মাইক হাতে রাস্তায় নামলেন এমপি

শহিদুল ইসলাম বকুল এমপি - ছবি : নয়া দিগন্ত

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও আঘাত হেনেছে প্রাণঘাতী করোনাভাইরাস। প্রতিদিন বেড়েই চলেছে মৃতের সংখ্যা, সেই সাথে বাড়ছে আতঙ্ক। আর এই ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে সব থেকে বেশি জরুরি সচেতনতা। তাই করোনাভাইরাস নিয়ে জনগণকে সচেতন করতে নিজেই হ্যান্ড মাইক নিয়ে রাস্তায় নেমেছেন নাটোর-১ ( লালপুর- বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি।

তার নিজ আসনের বিভিন্ন এলাকার হ্যান্ড মাইকের মাধ্যমে দিন-রাত সচেতনতা বার্তা দিচ্ছেন এমপি।

জানা যায়, বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে ৬ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছে ৫৬ জন। এই ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ৪ এপ্রিল পর্যন্ত ঘোষিত সরকারি ছুটি ৯ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে সরকার। করোনার প্রভাব প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা। স্থানীয় এলাকাবাসী জানান, এমপি বকুল নিজেই হ্যান্ড মাইক দিয়ে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের নাহতে এবং অযথা বাজারে না আসার আহব্বান জানাচ্ছেন।

এছাড়া তিনি অসহায় গরিব মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার বিতরণ করছেন, সমাজের বিত্তোবানদের নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে আহব্বান করার পাশাপাশি বার বার হাত ধোয়ার কথা সবাইকে মনে করিয়ে দিচ্ছেন। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে সকলের প্রতি আহ্বান জানাচ্ছেন তিনি।

এদিকে সংসদ সদস্যের এমন কার্যক্রম এলাকায় সাড়া ফেলেছে। যখন সংসদ সদস্য নিজে এমন আহ্বান জানাচ্ছেন, তখন সঠিকভাবে স্বাস্থ্যবিধি মানাটা সকলের নিকট গুরুত্ব পেয়েছে বলে মনে করছেন সচেতন মানুষ। এতে করে এই রোগের প্রাদুর্ভাব অনেকটা প্রতিরোধ করা সম্ভব হবে বলে মনে করছেন তারা। যেহেতু এই রোগের এখন পর্যন্ত কোনো শতভাগ কার্যকরী ভ্যাকসিন তৈরি হয়নি ফলে সকলকে সচেতন হওয়ার উপরেই গুরুত্ব আরোপ করছেন সকলে।


আরো সংবাদ



premium cement
পাবনায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড, হিট স্ট্রোকে মৃত্যু ১ দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত

সকল