২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বগুড়ায় করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে প্রশাসন

-

করোনাভাইরাস মোকাবেলায় সামাজিক দুরত্ব নিশ্চিত করতে কঠোর অবস্থানে বগুড়া জেলা প্রশাসন। প্রয়োজনে আরো কঠোর পদক্ষেপ নেয়া হবে। মানুষদের ঘরে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসন ইতোমধ্যেই সেনা, পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার সকাল থেকেই শহরের ভিতরে ও বাইরে পুলিশ ও র‌্যাবের পাশাপাশি সেনা সদস্যরা দাঁড়িয়ে দায়িত্ব পালন করছেন।

বগুড়া জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ তার কার্যালয়ে এক প্রেস কনফারেন্সে জানান, ২ এপ্রিল পর্যন্ত বগুড়ায় কোভিড-১৯ রোগে আক্রান্ত কোনো রোগী নেই। এ পর্যন্ত ৯৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে ৩১৩ জন ১৪ দিন অতিবাহিত করেছেন। বর্তমানে ৬৬৩ জন কোয়ারেন্টাইনে রয়েছেন। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন ইউনিটে এখন পর্যন্ত ৪ জন ভর্তি রয়েছেন। পহেলা মার্চ থেকে বিদেশফেরত রয়েছেন ২,২২৬ জন।

তিনি আরো বলেন, করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব নিশ্চিতসহ ঘরে থাকতে হবে। জেলায় দরিদ্রদের জন্য ২৮১ মেট্রিক টন চাল বরাদ্দ হয়েছে। পিপিই, গ্লোভস, মাস্ক, স্যানিটাইজার পর্যাপ্ত পরিমাণ রয়েছে। এছাড়া ১১০টি মোবাইল কোর্টের মাধ্যমে ৪৪০টি মামলায় ৯ লাখ ৮৮ হাজার ২৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল