৩০ মে ২০২০

করোনা প্রতিরোধে নড়াইলে ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার পাশাপাশি মসজিদে মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় - ছবি : নয়া দিগন্ত

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতার পাশাপাশি মসজিদে মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। নড়াইলের আউড়িয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান এ ব্যতিক্রমী উদ্যোগটি নিয়েছেন। এছাড়া তার ব্যক্তিগত উদ্যোগে এক হাজার পাঁচ শ' অসহায় মানুষকে ১০ কেজি করে চাল দেয়া হচ্ছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আউড়িয়া ইউনিয়নের সীমাখালী বায়তুল্লাহ জামে মসজিদে প্রথমে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন আউড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান পলাশ মোল্যা, মোয়াজ্জিন আবুল হোসেন, খন্দকার মাসুম বিল্লাহ প্রমুখ।

আউড়িয়া ইউপি চেয়ারম্যান পলাশ মোল্যা বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে। এ থেকে পরিত্রাণ লাভের জন্য জনসচেতনতার পাশাপাশি আল্লাহর কাছে পরিত্রাণ চাওয়ার বিকল্প নেই। এ লক্ষ্যে আউড়িয়া ইউনিয়নের প্রায় প্রতিটি মসজিদে নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে কোরআন খতমের ব্যবস্থা করা হয়েছে। দোয়া ও মোনাজাতের মাধ্যমে করোনাভাইরাস থেকে আল্লাহর কাছে মাফ চাওয়ার উদ্দেশ্য আমাদের। জনসমাগম এড়িয়ে অন্যরাও এমন দোয়া মাহফিল ও কোরআন খতমের ব্যবস্থা করবেন- এমন প্রত্যাশা করছি।

তিনি আরো বলেন, সরকারিভাবে কর্মহীন মানুষকে চাল দেয়ার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে আমার ইউনিয়নের এক হাজার পাঁচ শ' অসহায় মানুষকে ১০ কেজি করে চাল দেয়ার কাজ শুরু করেছি।


আরো সংবাদ

৮ ফুট উচ্চতা নিয়ে বিপাকে যুবক সুবোল মানুষকে খুঁজে খুঁজে ত্রাণ দেয়া হচ্ছে : তথ্যমন্ত্রী নাটোরে করোনা উপসর্গ নিয়ে গৃহবধূর মৃ লিবিয়ায় খুন : আমার নাড়ি ছেঁড়া ধনরে আনি দেন দ্বিতীয় মেয়াদের প্রথম বর্ষপূর্তিতে দেশবাসীকে মোদির চিঠি বাংলাদেশের জন্য ৭৩২ মিলিয়ন ডলারের জরুরি সহায়তা অনুমোদন দিয়েছে আইএমএফ সোনারগাঁওয়ে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফনে স্বেচ্ছাসেবক টিম গণপরিবহনে স্বাস্থ্যবিধি মানা না হলে ব্যবস্থা নেয়া হবে : ওবায়দুল কাদের বাসের বর্ধিত ভাড়া প্রত্যাহারের দাবি যাত্রী কল্যাণ সমিতির করোনার বিস্তাররোধে আরো স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করার আহ্বান প্রধানমন্ত্রীর খুলনায় জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী পালন

সকল