২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় করোনা সন্দেহে দুই রোগী হাসপাতালে ভর্তি

বগুড়ায় করোনা সন্দেহে দুই রোগী হাসপাতালে ভর্তি - সংগৃহীত

করোনা রোগী সন্দেহে বগুড়ায় দুই রোগীকে ভর্তি করা হয়েছে সরকারী মোহাম্মদ আলী হাসপাতাল আইসোলেশন কেন্দ্রে। রোববার দুপুরের পর তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালের চিকিৎসকরা তাদের করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করছেন। তবে পরীক্ষা না করে এখনি কিছু বলতে চাইছেন না তারা ।

হাসপাতাল সুত্রে জানা যায়, দুই রোগীর মধ্যে ৪০ বছর বয়সী এক ব্যক্তির বাড়ি বগুড়ার ধুনট উপজেলায়। অপরজন ২৬ বছরের এক যুবক কুমিল্লা থেকে তার বাবার কর্মস্থল বগুড়ার কাহালুতে এসে অসুস্থ হয়ে পড়েন। তার শ্বাসকষ্ট রয়েছে।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, ওই দুজনের মধ্যে ধুনটের বাসিন্দা ঢাকায় থাকতেন। তিনি বাড়ি ফিরে জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করলে দুপুরে হাসপাতালে আসেন। তাঁকে ভর্তির পর প্রাথমিক পরীক্ষ-নিরীক্ষা করা হয়েছে। তার ফুসফুসের অবস্থা ভালো। অপর যুবকের অবস্থা তুলনামূলক খারাপ। তবে লক্ষণ অনুযায়ী চিকিৎসা শুরু হয়েছে। করোনা ইউনিট হিসেবে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দল তাদের অবস্থা পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন।

আরএমও আরো বলেন, হাসপাতালকে করোনা ইউনিট হিসেবে প্রস্তুত করা হলেও এখানে পূর্ণাঙ্গ চিকিৎসা সরঞ্জাম নেই। চাহিদাপত্র প্রেরণ করা হয়েছে। সরঞ্জাম পাওয়া গেলে চিকিৎসা সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে। তারপরও যারা এই রোগে সংক্রমিত মনে করবেন, তাদের এখানে ভর্তি করা হবে এবং রোগের লক্ষণ দেখে চিকিৎসা দেয়া হবে।


আরো সংবাদ



premium cement