২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ব্যবসায়ীর মৃত্যুর পর করোনা আতঙ্কে এলাকা লকডাউন

- ফাইল ছবি

বগুড়ার শিবগঞ্জে শ্বাসকষ্টে মাসুদ রানা (৫০) নামের এক ব্যবসায়ীর মৃত্যুর পর এলাকায় করোনাভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে। উপজেলা প্রশাসন মৃত ব্যক্তির বাড়ীর আশেপাশের ১০টি বাড়ী লকডাউন করেছে এবং করোনা ভাইরাস পরীক্ষার জন্য মৃত ব্যক্তির থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর ব্যবস্থা করেছে। সেই সাথে মৃতব্যক্তির দেহ পিপিই দ্বারা আবৃত করে দাফনের পরামর্শ দিয়েছে আইইডিসিআর।

শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবির জানান, মৃত ওই ব্যক্তির বাড়ী বগুড়া জেলার কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের মুরইল দক্ষিণপাড়ায়। তিনি ওই গ্রামের কোরবান আলীর পুত্র। তিনি ঢাকায় ব্যবসা করেন এবং তার স্ত্রী সাজেদা বেগম এনজিও টিএমএসএস-এর শিবগন্জ উপজেলার ময়দানহাট্রা ইউনিয়নের দাড়িদহ শাখায় কর্মরত।

ঢাকায় অবস্থানকালে ওই ব্যক্তি জ্বর , সর্দি ও কাশি, গলাব্যথা রোগে আক্রান্ত হয়ে গত ২৪ মার্চ তার বাড়ীতে যান। এরপর গতকাল শুক্রবার তার স্ত্রীর ভাড়াবাড়ী দড়িদহ গ্রামে যান। এমন অবস্থায় গতকাল শুক্রবার রাতে শ্বাসকষ্ট আরো বেড়ে যায়। এক পর্যায়ে আজ শনিবার সকাল সাড়ে ৮টায় সে স্ত্রীর বাড়ীতে মারা যায়।

এ খবর মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়লে পাড়াপ্রতিবেশীরা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে সন্দেহ করেন। এরপর ওই বাড়ীর আশেপাশের ১০টি বাড়ী লকডাউন ঘোষণা করে সবার যাতায়াত বন্ধ করে ঘরে থাকার নির্দেশ দেয়া হয়।

বগুড়া জেলার ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান তুহিন বলেন, এ বিষয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডাক্তার মীরজাদি সেব্রিনা ফ্লোরার সাথে যোগাযোগ করলে তিনি মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠাতে বলেন এবং পিপিই দ্বারা আবৃত করে দাফনের পরামর্শ দিয়েছেন। সে মোতাবেক একটি চিকিৎকদল সেখানে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল