২৯ মার্চ ২০২০

গোবিন্দগঞ্জে ১৩ চীনা নাগরিকসহ ৫০ জন কোয়ারেন্টাইনে

গোবিন্দগঞ্জে ১৩ চীনা নাগরিকসহ ৫০ জন কোয়ারেন্টাইনে - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের কারণে গাইবান্ধার গোবিন্দগঞ্জে আরো ১৩ চীনা নাগরিকসহ ৫০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জানা গেছে, গোবিন্দগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় করোনাভাইরাসের কারণে বিভিন্ন দেশ থেকে ফেরত আসা ৩৪ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে কোয়ারেন্টাইনে থাকা ১৩ চীনা নাগরিকের নাম প্রকাশ করা হয়নি।

গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মজিদুল ইসলাম  জানান, বর্তমানে তারা সবাই সুস্থ রয়েছেন। এরপরও তাদেরকে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগে ৮জন চীনা নাগরিকসহ ১৭ জনকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। বর্তমানে তারা সবাই সুস্থ রয়েছেন।

এদিকে গোবিন্দগঞ্জ উপজেলার পাশ্ববর্তী উপজেলা ঘোড়াঘাটে ৭৪ জন প্রবাসীর বাড়িতে লাল পতাকা টানিয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, করোনাভাইরাস প্রতিরোধে দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭৪ জন প্রবাসীর তালিকা দেওয়া হয়েছে। যারা সম্প্রতি বিদেশ থেকে দেশে ফিরেছেন। এইসব বিদেশফেরত ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখতে ও এলাকার জনসাধারণকে সতর্ক করতে গত রোববার বিকেল থেকে উপজেলা প্রশাসনের পক্ষে ঘোড়াঘাট থানা পুলিশ ও গ্রাম পুলিশের সদস্যরা তালিকা অনুযায়ী প্রতিটি প্রবাসীর বাড়িতে গিয়ে লাল পতাকা টানিয়ে দিয়েছে।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী অফিসার  ওয়াহিদা খানম বলেন, করোনাভাইরাস সচেতনতা ও প্রতিরোধের অংশ হিসেবে আমরা সব প্রবাসীদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দিয়েছি এবং বিদেশফেরত ব্যক্তিদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেছি। সেইসাথে লাল পতাকা লাগানো বাড়িতে যাতায়াত না করতে আমরা এলাকাবাসীকে সচেতন করছি।


আরো সংবাদ