১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

রাণীনগরে বিদেশফেরত ৭৬ জনের খোঁজ জানে না কেউ

রাণীনগরে বিদেশফেরত ৭৬ জনের খোঁজ জানে না কেউ - ছবি : সংগৃহীত

চলতি মাসে বিভিন্ন দেশ থেকে নওগাঁর রাণীনগর উপজেলায়  ফিরেছেন ৯১ জন প্রবাসী। এর মধ্যে স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রসাশনের তালিকায় হোম কোয়ারেন্টাইনে থাকা মাত্র ১৫ ব্যক্তির হদিস মিলেছে। বাকী ৭৬ জনের খোঁজ জানে না প্রসাশন ও স্বাস্থ্য বিভাগ। ফলে বিদেশফেরত ব্যক্তিদের দেহে সংক্রমন থাকলে অবাধ চলা ফেরার কারণে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পরার আশঙ্কায় রয়েছেন স্থানীয়রা।

জেলা সিভিল সার্জন আখতারুজ্জামান বলেন, চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে শনিবার রাত পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশ থেকে নওগাঁর রাণীনগর উপজেলায় ৯১ জন ফিলেছেন। এদের প্রত্যেককেই হোম কোয়ারেন্টাইনে থাকার কথা।

সিভিল সার্জন এমন খবর জানালেও রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও প্রসাশনের নজরে শনিবার বিকেল পর্যন্ত মাত্র ১২ জন থেকে রোববার দুপুর পর্যন্ত আরো তিন জন বেড়ে ১৫ জনে পৌঁছেছে। এছাড়া বাকী আরো ৭৬ জন তারা হোম কোয়ারেন্টাইনে আছেন কি না বা কারা এই ৭৬ জন এ বিষয়ে কিছু জানাতে পারেননি তারা।

রাণীনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কেএইচএম ইফতেখারুল আলম খান বলেন, এপর্যন্ত আমরা হোম কোয়ারেন্টাইনে থাকা ১৫ জনের খোঁজ পেয়েছি এবং স্বাস্থ্য কর্মীরা নজদারী করছেন। বাকীদের সন্ধান করা হচ্ছে।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, বিদেশফেরতদের অবশ্যই হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। হোম কোয়ারেন্টাইন অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া তালিকা অনুযায়ী বাকী ৭৬ জনকে শনাক্ত করে হোম কোয়ান্টোইনে থাকতে মাঠ পর্যায়ে খুবই জোরালোভাবে কাজ চলছে।


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল