২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বগুড়ায় বিদেশফেরত ১০৩ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

বগুড়ায় বিদেশফেরত ১০৩ জন ‘হোম কোয়ারেন্টাইনে’ - সংগৃহীত

বগুড়ায় করোনা ভাইরাসের আশংকায় ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে ১০৩ জন বিদেশফেরতকে। গতকাল মঙ্গলবার এর সংখ্যা ছিল ৬৯ জন। তবে, কোন দেশ থেকে কতজন এসেছে এ নিয়ে সঠিক তথ্য পাওয়া যায়নি। সিভিল সার্জন অফিসের তথ্যের সাথে কোন কোন উপজেলার বিদেশ ফেরত তথ্যের মিল নেই। বিদেশ ফেরত কোন উপজেলা থেকে চীনের নাম বলা হলেও সিভিল সার্জন অফিসে চীন ফেরতদের কোন নাম নেই।

খোঁজ নিয়ে জানাযায়, চীন ফেরত অনেক শিক্ষার্থী ধুনটসহ অন্যান্য উপজেলায় এসেছে। স্থানীয় পর্যায়ে এদের বিষয়ে কোন খবর সঠিক ভাবে নেই কোন মহলেই। এসব চীন ফেরত তরুণ যুবকরা বিভিন্ন জন ঘুরে বেড়াচ্ছে।

সিভিল সার্জনের কন্ট্রোলরুমের দায়িত্বপ্রাপ্ত সাইরুল ইসলাম জানান, বগুড়া সদরে-৭, সোনাতলায়-৭, সারিয়াকান্দিতে-৩, শিবগঞ্জে-১৭, গাবতলীতে-৭, নন্দীগ্রামে-২১, ধুনটে-৫জন বিদেশ ফেরত রয়েছেন। চলতি মার্চের ১৫ তারিখ থেকে আজ পর্যন্ত এই সংখ্যা সিভিল সার্জন অফিসে বিভিন্ন উপজেলা থেকে দেওয়া তথ্য রেকর্ড করা হয়েছে। সেই তথ্যে, ভারত, মালয়েশিয়া, সৌদিআরব, ইটালী, সিঙ্গাপুরসহ অন্যান্য বিদেশ ফেরতদের কথা উল্লেখ্য করা হয়েছে।

আদমদীঘি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লা দেওয়ান জানান, আদমদিঘীতে বিদেশফেরতদের মধ্যে চীন, ইতালি, অস্ট্রেলিয়া, আমেরিকা, ইরাক, কাতার, মালোয়েশিয়া এবং সৌদি আরব রয়েছেন। রিপোর্টটি সিভিল সার্জন অফিসে জমা দেওয়া হয়েছে।

বগুড়া সিভিল সার্জন গওসুল আজিম চৌধুরী জানান, আমরা উপজেলা থেকে দেওয়া তথ্যের ভিত্তিতেই মিডিয়াকে জানাচ্ছি। চীন ফেরত কেউ আছেন কি না জানতে চাইলে তিনি জানান, আমাদের রিপোর্টে সব উল্লেখ রয়েছে। কিন্তু সিভিল সার্জনের রিপোর্টে ভারত, মালয়েশিয়া, সৌদিআরব, ইটালী, সিঙ্গাপুরসহ অন্যান্য বিদেশফেরতদের নাম উল্লেখ থাকলেও চীন ফেরতদের কোন নাম নেই।


আরো সংবাদ



premium cement
ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে?

সকল