২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নওগাঁয় ‘হোম কোয়ারেন্টাইনে’ বিদেশফেরত ৮৮ জন

- সংগৃহীত

নওগাঁয় বিভিন্ন দেশ থেকে আসা ৮৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা রয়েছে। নওগাঁ সদরসহ ১১ উপজেলায় হোম কোয়ারেন্টাইনে থাকা এসব ব্যক্তিরা ইতালি, সৌদি আরব, কুয়েত, কাতার, সিঙ্গাপুর, চীন, ব্রনাই, মালয়েশিয়া, জাপান, লেবানন, কঙ্গো, ফ্রান্স, ভারত, ওমান, সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশে কর্মরত ছিলেন। সোমবার জেলায় এই সংখ্যা ছিল ৪৪ জন। একদিনের ব্যবধানে বর্তমানে বেড়ে ৮৮ জন এখন হোম কোয়ারেন্টাইনে।

মঙ্গলবার নওগাঁর সিভিল সার্জন আখতারুজ্জামান আলাল জানান, গত কয়েকদিনে বিভিন্ন দেশ থেকে আসা ৮৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৯ জন, রানীনগরে দুজন, আত্রাইয়ে ২৪ জন, মহাদেবপুরে আটজন, বদলগাছিতে ১৩ জন, ধামইরহাটে একজন, নিয়ামতপুরে পাঁচজন, মান্দায় দুজন, পত্মীতলায় দুজন ও সাপাহার উপজেলায় ২২ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।

সিভিল সার্জন বলেন, প্রত্যেককে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময়ের মধ্যে করোনাভাইরাসের কোনো লক্ষণ দেখা দিলে তারা মোবাইলে সরাসরি সিভিল সার্জনের সাথে যোগাযোগ করতে পারবেন। হোম কোয়ারেন্টাইনে থাকা প্রত্যেককে বাইরে চলাফেরা না করে বাড়িতে থাকার পরামর্শ দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, ‘সব সময় তাদের দেখভাল করা হচ্ছে। মেডিকেল টিম প্রস্তুত আছে। গুরুতর কিছু হলে জরুরি ভিত্তিতে অবশ্যই প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।’ সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement