৩০ মার্চ ২০২০

সিরাজগঞ্জে গণধর্ষণের দায়ে ৬ জনের যাবজ্জীবন

-

সিরাজগঞ্জে গণধর্ষণের মামলায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এদের প্রত্যেককে এক লাখ টাকা অর্থদণ্ডও দেয়া হয়।

সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত-১ এর বিচারক ফজলে খোদা মো: নাজির বৃহস্পতিবার এই রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার পার পাচিল গ্রামের মোজাহার আলীর ছেলে রাসেল হোসেন (২২), ভাটপিয়ারী গ্রামের ময়দান আলীর ছেলে সোহেল (২৩), ভাটপিয়ারী গ্রামের দানেজ আলীর ছেলে আব্দুর রাজ্জাক (৪১), পার পাচিল গ্রামের সুলতান আলীর ছেলে নাজমুল হোসেন (২১), পারপাচিল গ্রামের নুর ইসলাম (২৩) ও পার পাচিল গ্রামের আলতাফ হোসেনের ছেলে আব্দুল মোমিন (৩১)। এর মধ্যে সোহেল ও আব্দুল মোমিন পলাতক রয়েছেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ সদর উপজেলার ভাটপেয়ারী গ্রামের জনৈক তরুণীর (১৮) সাথে পাশের পার পাঁচিল গ্রামের এক সন্তানের জনক রাসেলের সাথে প্রেমের সম্পর্ক হয়। এরই এক পর্যায়ে ২০১৬ সালের ২০ এপ্রিল রাতে ভাটপেয়ারী চরে ওই তরুণীকে ডেকে নেয় রাসেল। তখন আরো পাঁচজনকে এনে একটি আখ ক্ষেতে ওই তরুণীকে রাতভর পালাক্রমে ধর্ষণ করে পালিয়ে যায়। পরদিন সকালে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা।

এ ঘটনায় নির্যাতিতার ভাই বাদী হয়ে আদালতে মামলা দায়ের করলে পুলিশ তদন্ত শেষে চার্জশিট দেয়।

বৃহস্পতিবার দুপুরে উভয় পক্ষের শুনানি শেষে আসামি রাসেল, রাজ্জাক, নুরু ও নাজমুলের উপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করে।


আরো সংবাদ

রংপুরে ট্রেনের ধাক্কায় নিহত ৪ করোনা আতঙ্কে আত্মহত্যা করলেন ইতালির নার্স অক্সিজেনের অভাবে শ্বাসকষ্টে প্রসূতির মৃত্যুর অভিযোগ ফমেক হাসপাতালে নাগরপুরে করোনা প্রতিরোধে এসিল্যান্ডের নেতৃত্বে জীবাণুনাশক স্প্রে জ্বর থাকায় বের করে দিলেন স্বজনরা, আশ্রয় দিলেন ইউএনও করোনা মোকাবিলায় ৯৯.৯ ভাগ কার্যকরী অস্ত্র প্রস্তুত চীনের! মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে পিপিই সরবরাহ করবে ইউএস-বাংলা সৈয়দপুরে মাস্ক বিক্রি করে সংসার চালাচ্ছে শিশু শিক্ষার্থী করোনা উপসর্গে শ্বাসতন্ত্রের চিকিৎসায় ঝুঁকি কমাবে ফিজিওথেরাপি লাখো মানুষ পথেঘাটে, লকডাউন করে চরম বিপাকে মোদি বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে হেল্প লাইন চালু

সকল