০১ এপ্রিল ২০২০

ফুলবাড়ীতে সড়ক প্রশস্তকরণের দাবিতে মানববন্ধন

রাস্তা প্রশস্ত করার দাবিতে মানববন্ধন কর্মসূচিতে এলাকার লোকজন - ছবি: নয়া দিগন্ত

দিনাজপুর-ফুলবাড়ী-ঘোড়াঘাট-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক সম্প্রসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঢাকা মোড়স্থ এলাকাবাসী। বৃহস্পতিবার ফুলবাড়ী পৌর শহরের ঢাকা মোড় নামক স্থানের উত্তর-দক্ষিণ-পশ্চিম কোণের রাস্তা প্রশস্ত করার দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এই মানববন্ধন কর্মসূচি।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা জাকিউর রহমান চঞ্চল, মোহাম্মদ আলী আজাহার দয়াল, শফিকুল ইসলাম জুয়েল প্রমুখ।

বক্তারা বলেন, সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে আঞ্চলিক মহাসড়কের প্রস্ততকরণের কাজ চলছে। সড়ক প্রশস্তকরণের জন্য সড়কের দু’পাশের সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখলদারদের হাত থেকে মুক্ত করতে ইতোমধ্যেই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। কিন্তু উচ্ছেদ অভিযান চলাকালে রহস্যজনক কারণে ব্যাপক স্বজনপ্রীতি ও অনিয়মের ঘটনা লক্ষ করেছেন স্থানীয়রা।

অনিয়ম ও স্বজনপ্রীতির কারণে ইতোমধ্যে সড়কের জায়গার ওপর এখনও অনেক প্রভাবশালীদের ইমারত দাঁড়িয়ে থাকলেও শুধুমাত্র ভাঙা পড়েছে দূর্বল ব্যক্তিদের জায়গার ইমারত। যার মধ্যে ব্যক্তি মালিকানাধীন জায়গার ওপর স্থাপনাও সড়ক বিভাগ গায়ের জোরে ভাঙচুর চালিয়েছে বলে বক্তাগণ অভিযোগ করেন। আবার কিছু জায়গা প্রশস্ত না করে পূর্বের রাস্তার অংশ খুড়ে কাজ করা হচ্ছে। এসব নিয়ে ইতোমধ্যেই স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

দিনাজপুর-ফুলবাড়ী-ঘোড়াঘাট-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সম্প্রসারণ কাজে ফুলবাড়ী পৌর শহরের ঢাকা মোড়স্থ উত্তর-দক্ষিণ-পশ্চিম কোণের রাস্তা প্রশস্ত করা না হলে ওই এলাকায় প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনা ঘটতে থাকবে। এতে জান মালের ক্ষয় ক্ষতির সম্ভাবনা অনেক বেশিই থেকে যাচ্ছে। বিষয়টি সমাধানের জন্য গত ৩ ফেব্রুয়ারি ওই এলাকাবাসী জেলা প্রশাসক, সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে আবেদন করেছিলেন।


আরো সংবাদ

মৃত ব্যক্তির দেহে ৪ ঘন্টা পর্যন্ত করোনাভাইরাস থাকতে পারে নিজেদের চিকিৎসার সব অর্থ বিলিয়ে দিলেন দম্পতি ইতালিতে আতঙ্কের এক মাস ব্রিটেনে আটকা পড়া বাংলাদেশীদের হাই কমিশনের সাথে যোগাযোগ করার পরামর্শ কারফিউ অমান্য করে চুল কাটাতে চাওয়ায় আটক সৌদি নাগরিক মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স কোভিড -১৯ আক্রান্ত নারীর যমজ সন্তান : নাম রাখা হলো করোনা ও ভাইরাস করোনা ঠেকাতে অভিনব উদ্যোগ অস্ট্রেলিয়ার ৬০টি পত্রিকা প্রিন্টিং বন্ধ করে অনলাইনে মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে!

সকল