১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ফুলবাড়ীতে সড়ক প্রশস্তকরণের দাবিতে মানববন্ধন

রাস্তা প্রশস্ত করার দাবিতে মানববন্ধন কর্মসূচিতে এলাকার লোকজন - ছবি: নয়া দিগন্ত

দিনাজপুর-ফুলবাড়ী-ঘোড়াঘাট-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক সম্প্রসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঢাকা মোড়স্থ এলাকাবাসী। বৃহস্পতিবার ফুলবাড়ী পৌর শহরের ঢাকা মোড় নামক স্থানের উত্তর-দক্ষিণ-পশ্চিম কোণের রাস্তা প্রশস্ত করার দাবিতে এ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে এই মানববন্ধন কর্মসূচি।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় বাসিন্দা জাকিউর রহমান চঞ্চল, মোহাম্মদ আলী আজাহার দয়াল, শফিকুল ইসলাম জুয়েল প্রমুখ।

বক্তারা বলেন, সড়ক ও জনপথ বিভাগের উদ্যোগে আঞ্চলিক মহাসড়কের প্রস্ততকরণের কাজ চলছে। সড়ক প্রশস্তকরণের জন্য সড়কের দু’পাশের সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখলদারদের হাত থেকে মুক্ত করতে ইতোমধ্যেই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। কিন্তু উচ্ছেদ অভিযান চলাকালে রহস্যজনক কারণে ব্যাপক স্বজনপ্রীতি ও অনিয়মের ঘটনা লক্ষ করেছেন স্থানীয়রা।

অনিয়ম ও স্বজনপ্রীতির কারণে ইতোমধ্যে সড়কের জায়গার ওপর এখনও অনেক প্রভাবশালীদের ইমারত দাঁড়িয়ে থাকলেও শুধুমাত্র ভাঙা পড়েছে দূর্বল ব্যক্তিদের জায়গার ইমারত। যার মধ্যে ব্যক্তি মালিকানাধীন জায়গার ওপর স্থাপনাও সড়ক বিভাগ গায়ের জোরে ভাঙচুর চালিয়েছে বলে বক্তাগণ অভিযোগ করেন। আবার কিছু জায়গা প্রশস্ত না করে পূর্বের রাস্তার অংশ খুড়ে কাজ করা হচ্ছে। এসব নিয়ে ইতোমধ্যেই স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

দিনাজপুর-ফুলবাড়ী-ঘোড়াঘাট-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের সম্প্রসারণ কাজে ফুলবাড়ী পৌর শহরের ঢাকা মোড়স্থ উত্তর-দক্ষিণ-পশ্চিম কোণের রাস্তা প্রশস্ত করা না হলে ওই এলাকায় প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনা ঘটতে থাকবে। এতে জান মালের ক্ষয় ক্ষতির সম্ভাবনা অনেক বেশিই থেকে যাচ্ছে। বিষয়টি সমাধানের জন্য গত ৩ ফেব্রুয়ারি ওই এলাকাবাসী জেলা প্রশাসক, সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনকে লিখিতভাবে আবেদন করেছিলেন।


আরো সংবাদ



premium cement
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, আক্রান্ত ২৩ চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, প্রতিদ্বন্দ্বী আ'লীগ নেতাকে ইসির শোকজ বেসিস নির্বাচনে ওয়ান টিমের প্যানেল ঘোষণা চরফ্যাশনে স্কুল শিক্ষিকাকে কোপানো মামলার আসামি গ্রেফতার

সকল