০৯ এপ্রিল ২০২০

ধুনটে বেইলী সেতু ভেঙ্গে ট্রাক পানিতে

বগুড়ায় বেইলী সেতু ভেঙ্গে বালুবোঝাই ট্রাক পানিতে ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। বগুড়া-সিরাজগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ধুনট উপজেলার মাঠপাড়া গ্রামে গাড়ামারা খালের উপর নির্মিত সেতুটি মঙ্গলবার দুপুর ১টায় ভেঙে এ দুর্ঘটনা ঘটে। অবশ্য এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে ওই আঞ্চলিক সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সড়ক ও জনপথ (সওজ) বিভাগের অর্থায়নে ১৯৯২ সালে বগুড়ার ধুনট-শেরপুর পাকা সড়কের মাঠপাড়া গ্রামে গাড়ামারা খালের ওপর ৬২ মিটার লম্বা বেইলী সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের পর থেকে সেতুর উপর দিয়ে অতিরিক্ত মালবোঝাই ভারী যানবাহন পারাপার হয়ে আসছিল। এ কারণে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। মালবোঝাই ভারী যানবাহনের কারণে কয়েক বছরে সেতুটি কমপক্ষে ১৫ বার ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ হয়েছে। সওজ কর্তৃপক্ষ বারবার জোড়াতালি দিয়ে ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করেও সেতুটি আবারো ভেঙে পড়ে।

এ অবস্থায় মঙ্গলবার দুপুরের দিকে ধুনট উপজেলার যমুনা নদী থেকে অতিরিক্ত বালুবোঝাই একটি ট্রাক শেরপুর শহরের দিকে যাওয়ার পথে সেতুটি ভেঙ্গে পড়ে। এসময় ট্রাকটি খালের পানিতে ডুবে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এদিকে সেতুটি ভেঙ্গে পড়ায় ওই আঞ্চলিক মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, ভেঙ্গে পড়া সেতুর দুই পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সওজ বগুড়ার নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, ঝুঁকিপূর্ণ সেতুর উপর দিয়ে অতিরিক্ত ওজনের পরিবহন পারাপার করার উপর নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত বালুবোঝাই ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙ্গে পড়েছে। সেতুটি দ্রুত মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করা হবে।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)