২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইভিএমে আগামীতে আর কোনো নির্বাচন হতে দেয়া হবে না : রুহুল কুদ্দুস দুলু

নাটোরে এম. রুহুল কুদ্দুস তালুকদার দুলু - ছবি : নয়া দিগন্ত

বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট এম. রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, দেশে আগামীতে আর কোনো নির্বাচনে ইভিএম পদ্ধতি ব্যবহার করতে দেয়া হবে না।

তিনি বলেন, ইভিএম মানেই ডিজিটাল কারচুপি। আওয়ামী লীগ এই ডিজিটাল কারচুপির মাধ্যমে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে জয়লাভ করেছে। অতীতে দেশবাসী রাতের বেলায় ভোট নেয়ার ঘটনা দেখলেও এবার প্রযুক্তির মাধ্যমে ভোটাধিকার হরণের দৃশ্য দেখেছে। জাতীয় সংসদ নির্বাচনের আগেই সিটি কর্পোরেশন নির্বাচনে এ পদ্ধতিতে ভোট নিয়ে তারা সেই ডিজিটাল কারচুপির রিহার্সেল করে নিলো। তবে আগামী সংসদ নির্বাচনে বাংলার মানুষ কোনোভাবেই ডিজিটাল কারচুপি করার সুযোগ দেবে না। কারচুপির এই ইভিএম পদ্ধতি বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে সাধারণ পদ্ধতিতে নির্বাচন করতে হবে। সেই নির্বাচনে জয়লাভের জন্য দলের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।

মঙ্গলবার দুপুরে নাটোরের বড়াইগ্রাম উপজেলা বিএনপি’র সদস্য সচিব মরহুম হজরত আলীর স্মরণসভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

উপজেলার ধানাইদহ গ্রামে মরহুমের বাসভবনে উপজেলা বিএনপি’র আহবায়ক অ্যাডভোকেট আব্দুল কাদের মিয়ার সভাপতিত্বে আয়োজিত স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে জেলা বিএনপি’র আহবায়ক আমিনুল হক, সদস্য সচিব রহিম নেওয়াজ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাচ্চু, সাবেক এমপি মোজাম্মেল হক, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফরহাদ আলী দেওয়ান শাহীন, গুরুদাসপুর উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল আজিজ, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আকবর, আব্দুস সালাম ও সামসুল আলম রনি, বড়াইগ্রাম পৌর বিএনপির সদস্য সচিব সাবেক মেয়র ইসাহাক আলী, বনপাড়া পৌর বিএনপির আহ্বায়ক লুৎফর রহমান, সদস্য সচিব সরদার রফিক, মরহুমের সন্তান মিল্টন হোসেন ও স্বেচ্ছাসেবক দল নেতা মিজানুর রহমান বক্তব্য রাখেন।

সভায় প্রধান অতিথি দুলু বিএনপি নেতাকর্মীদের বিভেদ ভুলে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে বলেন, বিএনপি নেতাকর্মীদেরকে জেল-জুলুম-নির্যাতন দেখে ভয় পেলে চলবে না। এসব ভয়-বিপত্তি কাটিয়ে এগিয়ে যেতে হবে। দেশে যতক্ষণ গণতন্ত্র না ফিরবে, যতক্ষণ স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নিশ্চিত না হবে ততক্ষণ এ আন্দোলন চালিয়ে যেতে হবে। সরকার যতই অত্যাচার চালাক না কেন, যতদিন বেগম খালেদা জিয়া মুক্তি এবং তারেক জিয়ার সসম্মানে দেশে ফেরা নিশ্চিত না হবে ততদিন এ আন্দোলন চালিয়ে যেতে হবে।

পরে মরহুম হজরত আলীর আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর বিএনপি নেতা হজরত আলী তার নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন।


আরো সংবাদ



premium cement
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলির নিন্দা জামায়াতের

সকল