০৫ এপ্রিল ২০২০

বুড়িমারীতে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে সতর্কতা

চীনে প্রাণঘাতি ‘করোনা ভাইরাস’ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশনে সতর্কতামুলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই স্থলবন্দরের চেক পোষ্ট দিয়ে প্রতিদিন ভারত, নেপাল ও ভূটান থেকে শত-শত পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করেন।

বুড়িমারী ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে প্রতিদিন প্রায় পাঁচ শতাধিত যাত্রী ভারত যাতায়াত করে থাকে। চীনে ‘করোনা ভাইরাস’ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ছে। সেই সাথে ভারতসহ আরো কয়েকটি দেশেও এই ভাইরাসের সংক্রমণ দেখা যাচ্ছে। চীনের সাথে রয়েছে ভারতের সীমান্ত। ফলে ওই ভাইরাস বাংলাদেশেও যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য সতর্কতামুলক ব্যবস্থা নেয়ার দাবী উঠে সবমহল থেকে। ফলে সরকার সীমান্ত চেকপোষ্ট গুলোতে সতর্কতামুলক ব্যবস্থা গ্রহণ করে।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ডা. নুর আরেফিন প্রধান বলেন, আমাদের সাথে এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি মহোদয়ের সাথে ভিডিও কনফারেন্স হয়েছে। তিনি আমাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন। সেই আলোকে আমরা সোমবার থেকে বুড়িমারী চেক পোষ্টে কার্যক্রম শুরু করেছি। যে সব পাসপোর্টযাত্রী যাত্রী দেশে প্রবেশ করছে আমরা স্বাস্থ্য সম্পর্কে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে আমাদের লোকজন সেখানে কাজ শুরু করেছে।


আরো সংবাদ