২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সারিয়াকান্দিতে এমপি আব্দুল মান্নানের দাফন সম্পন্ন

সারিয়াকান্দিতে এমপি আব্দুল মান্নানের দাফন সম্পন্ন - নয়া দিগন্ত

বগুড়া -১ (সারিয়াকান্দি ও সোনাতলা) আসনের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য, ছাত্রলীগের সাবেক সভাপতি ও দলের সাবেক সাংগাঠনিক সম্পাদক কৃষিবিদ আব্দুল মান্নানের (৬৬) দাফন সম্পন্ন হয়েছে। সোমবার তার নির্বাচনী এলাকা সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলা সদরে দু’দফা নামাজে জানাযা শেষে সারিয়াকান্দি উপজেলা সদরের বালুয়াহাটা কেন্দ্রীয় ইদগাহ মাঠের পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এতে সরকারী কর্মকর্তা, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াতসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতার্মীরা অংশ নেন।

এর আগে সোমবার দুপুরে এমপি মান্নানের লাশ ঢাকা থেকে হেলিকপ্টারযোগে সোনাতলা উপজেলা সদরে নেয়া হয়। বাদ জোহর সোনাতলা ষ্টেডিয়াম মাঠে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। নামাজের আগে বক্তব্য দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদ সাখাওয়াত হোসেন শফিক, জেলা জাসদ (ইনু) সভাপতি রেজাউল করিম তানসেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু , মরহুমের একমাত্র ছেলে প্রভাষক সাখাওয়াত হোসেন সজল, উপজেলা চেয়ারম্যান মিনহাদুজ্জামান লিটন প্রমুখ। এতে জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ সহ সরকারী কর্মকর্তা আওয়ামীলীগ ছাড়াও বিএনপি-জামায়াতের স্থানীয় নেতৃবৃন্দ অংশ নেন।

সেখানে তাকে গার্ড অব অনার দেয়া হয় এবং বিভিন্ন সংগঠন ফুলেল শ্রদ্ধা জানান। এরপর তার লাশ সড়কপথে সারিয়াকান্দি ডিগ্রী কলেজ মাঠে নেয়া হয়। সেখানে বাদ আছর জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের আগে বক্তব্য দেন আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু ,জেলা পরিষদ চেয়ারম্যান ডাক্তার মকবুল হোসেন , মরহুমের স্ত্রী উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাহাদারা মান্নান, উপজেলা চেয়ারম্যান মুনজিল আলী সরকার। নামাজে জানাযা ও দাফনে অংশ নেন স্থানীয় সাবেক এমপি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ কাজী রফিকুল ইসলাম, যুক্তরাষ্ট্র আ’লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান সহ সরকারী কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের হাজারো মানুষ। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উল্লেখ্য, এমপি মান্নান গত শনিবার সকালে ঢাকার ল্যাব এইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এর আগে গত বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে সংসদের চলতি অধিবেশনে যোগ দিতে গেলে সেখানে হৃদরোগে আক্রান্ত হন তিনি। এরপর তাকে দ্রুত ঢাকার ল্যাব এইড হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। তার অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। আব্দুল মান্নান এমপির মৃত্যুতে তার রাজনৈতিক সহকর্মী, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।

সাবেক এমপি কাজী রফিকুল ইসলামের শোক

বগুড়া -১ আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য আলহাজ কাজী রফিকুল ইসলাম আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি এক শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পবিারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 


আরো সংবাদ



premium cement