১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভুয়া নিয়োগপত্রে সেনাবাহিনীতে চাকরি, দুই প্রতারক গ্রেফতার

ভুয়া নিয়োগপত্রে সেনাবাহিনীতে চাকরি, দুই প্রতারক গ্রেফতার - নয়া দিগন্ত

সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগ পত্র দিয়ে ৭ লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই প্রতারককে গ্রেফতার করেছে বগুড়ার ডিবি পুলিশ। মঙ্গলবার দুপুরে ডিবি পুলিশের ওসি আসলাম আলী এ তথ্য নিশ্চিত করেন। গ্রেফতারকৃতরা হলেন-বগুড়ার গাবতলী উপজেলার নাংলু শিমুল ট্যাক গ্রামের মৃত রইচ উদ্দিনের ছেলে আবু মুছা (২৬) ও নওগাঁ জেলার ধামুইর হাট উপজেলার চান্দপুর গ্রামের মৃত ইছাহাক আলীর ছেলে আজিজুল ইসলাম (৩৮)।

বগুড়া ডিবি পুলিশের একটি দল গত কয়েকদিন ধরে ঢাকার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার ভোর রাতে তাদেরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের কাছ থেকে সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্র ছাড়াও বেশ কিছু সাদা স্ট্যাম্প উদ্ধার করা হয়।

জানা গেছে, গাবতলী উপজেলার বাহাদুর পুর গ্রামের রাসেল নামের এক যুবককে সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে প্রতারকরা ৮ লাখ টাকায় চুক্তি করে। এরপর কয়েক দফায় ৭ লাখ ৮০ হাজার টাকা হাতিয়ে নেয় তারা। গত মাসে প্রতারকরা রাসেলকে সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগের ভুয়া কাগজ দেয়। পরে নিয়োগ পত্র যাচাই করে তা ভুয়া প্রমাণিত হয়। এরপর প্রতারক চক্রের সদস্যরা যোগাযোগ বন্ধ করে দেয়। পরে পুলিশের কাছে অভিযোগ করা হলে তথ্য প্রযুক্তির সাহায্যে ডিবি পুলিশ দুইজনকে গ্রেফতার করে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement