২৬ সেপ্টেম্বর ২০২০

১৮ বছর পর মামলা থেকে অব্যাহতি পেলেন নিরাপরাধ বাবলু শেখ

বাবলু শেখ - নয়া দিগন্ত

অপরাধ না করেও পুলিশ ও আইনজীবীর খামখেয়ালির কারণে বিনা অপরাধে ১৮ বছর ধরে মামলার ঘানিটানা সেই সিংড়ার নিরাপরাধ চা বিক্রেতা বাবলু শেখকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান সিদ্দিক মামলার শুনানী শেষে তাকে এই মামলা থেকে অব্যাহতি দেন। এছাড়া মামলার দুই তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ সুপারসহ অন্যদের নির্দেশ দিয়েছেন আদালত।

জানা যায়, ২০০১ সালের ১৫ এপ্রিল নাটোর সদর উপজেলার গাঙ্গইল গ্রামে একটি মারামারির মামলার আসামি শ্রী বাবুর পরিবর্তে সিংড়া উপজেলার আঁচলকোট গ্রামের বাবলু শেখকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ। এরপর তৎকালীন আইনজীবী লুৎফর রহমান বাবু, শ্রী বাবু নামেই বাবলু শেখের জামিন করান। সেই থেকে বাবলু শেখ হয়ে যান শ্রী বাবু। দু’দফায় দুইমাস কারাভোগের পর ১৮ বছর ধরে হতদরিদ্র বাবলু শেখ নিজের সঠিক পরিচয় জানাতে ঘুরে বেড়িয়েছেন আদালতের বারান্দা থেকে বারান্দায়।

এরপর ২০১৬ সালের ২৩ জুন আদেশের বিরুদ্ধে আপিল করেন বাবলু শেখের বর্তমান আইনজীবী শামিম হোসেন। বৃহস্পতিবার সে মামলার আফিল শুনানী শেষে বিচারক বাবুল শেখকে মামলা থেকে অব্যাহতি দেন। এছাড়া মামলার দুই তদন্ত কর্মকর্তা সদর থানার তৎকালীন এসআই মমিনুল ইসলাম এবং হেলেনা পারভিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন আদালত। এছাড়া সঠিক আসামী শ্রী বাবুকে আদালতে সোপর্দ এবং তৎকালীন আইনজীবী এবং নিম্ন আদালতকে সর্তক করে দেন আদালত।


আরো সংবাদ

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৪৭২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৮৫০)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৬৭৩)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৫৪৮৯)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৫১৪৯)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫০১৬)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৪৭৬)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৪৫২)কক্সবাজারের প্রায় ১৪০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি (৪০৮৮)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৯১০)