২৩ অক্টোবর ২০২০

ইউএনও’র ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা


বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসিয়াল ফেসবুক আইডি ‘ইউএনও ধুনট’ হ্যাক করে টাকা হাতিয়ে নেবার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে ওই আইডিটি হ্যাক করে ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের কাছে মেসেঞ্জারের মাধ্যমে বিকাশ ও রকেট একাউন্ট নম্বর দিয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার ধুনট উপজেলা নির্বাহি কর্মকতা (ইউএনও) রাজিয়া সুলতানা থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম জানান, সোমবার রাত নয়টায় ‘ইউএনও ধুনট’ ফেসবুক আইডি থেকে তার ‘রফিকুল আলম’ নামের আইডিতে নক করা হয়। সেখানে তার কাছে মেসেঞ্জারে ২ হাজার টাকা চেয়ে মেসেজ পাঠানো হয়।

মেসেজে বলা হয় ‘ইমার্জেন্সি ২ হাজার টাকা পাঠানোর কোন ব্যবস্থা আছে? টাকা সকাল ১০টায় পাঠিয়ে দিবো। টাকা দিতে রাজি হলে হ্যাকাররা একটি বিকাশ নম্বর (০১৯১১৬৩৫৮০১) ও একটি রকেট নম্বর (০১৬২৪০০৩৬৩২) পাঠিয়ে দেয়। রকেট নম্বরের শেষে ৮ যোগ করতে বলা হয়।

এ ঘটনাটি ইউএনও রাজিয়া সুলতানাকে জানানো হলে তিনি ফেসবুক আইডি লগইন করতে ব্যর্থ হন। তখনই তিনি নিশ্চিত হয়েছেন ‘ইউএনও ধুনট’ নামের অফিসিয়াল ফেসবুক আইডিটি হ্যাক হয়েছে। পরে তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে এ বিষয়ে সতর্কতামূলক পোস্ট দেন।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করে বলেন, ফেসবুকে ‘ইউএনও ধুনট’ নামের আইডিটি অফিসিয়ালি ব্যবহার করা হয়ে থাকে। সোমবার ওই আইডিটি হ্যাকারদের কবলে পড়েছে। হ্যাকাররা সেটা ব্যবহার করে অনেকের কাছে টাকা চেয়ে মেসেজ দিয়েছে বলে অভিযোগ পেয়েছি।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল ফেসবুক একাউন্ট হ্যাক হওয়ার বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে। বিষয়টি সাইবার ক্রাইম বিভাগে পাঠানো হয়েছে।


আরো সংবাদ

রাঙ্গামাটির ১০০ বিদ্যালয়ে ‘মাল্টিমিডিয়া ক্লাসরুম’ স্থাপনের উদ্যোগ পুঠিয়ায় অভিমানে বাড়ি ছাড়ার পরদিন গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করোনার চিকিৎসায় রেমডেসিভিরের পূর্ণ অনুমোদন দিল যুক্তরাষ্ট্র আজারবাইজান-আর্মেনিয়া সম্মতিতেই তুরস্ক মধ্যস্থতায় আসতে পারে: রাশিয়া করোনায় মৃতের সংখ্যা নিয়ে ট্রাম্প-বাইডেনের বিতর্ক এই করোনা সঙ্কটে আশা এনজিও'র মামলায় আটক অসহায় গৃহবধূ ইউরোপা লিগে ২-১ গোলে জয় পেয়েছে আর্সেনাল আজ সারাদিনই বৃষ্টি ঝরবে পুনঃঅর্থায়ন তহবিলে অনাগ্রহ ব্যাংকগুলোর উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে বঙ্গপোসাগরে সৃষ্ট নিম্নচাপ বৈরী আবহাওয়ার কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে নৌযান চলাচল বন্ধ

সকল