০৩ ডিসেম্বর ২০২০

ইউএনও’র ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা


বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসিয়াল ফেসবুক আইডি ‘ইউএনও ধুনট’ হ্যাক করে টাকা হাতিয়ে নেবার অভিযোগ পাওয়া গেছে। সোমবার রাতে ওই আইডিটি হ্যাক করে ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের কাছে মেসেঞ্জারের মাধ্যমে বিকাশ ও রকেট একাউন্ট নম্বর দিয়ে টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার ধুনট উপজেলা নির্বাহি কর্মকতা (ইউএনও) রাজিয়া সুলতানা থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম জানান, সোমবার রাত নয়টায় ‘ইউএনও ধুনট’ ফেসবুক আইডি থেকে তার ‘রফিকুল আলম’ নামের আইডিতে নক করা হয়। সেখানে তার কাছে মেসেঞ্জারে ২ হাজার টাকা চেয়ে মেসেজ পাঠানো হয়।

মেসেজে বলা হয় ‘ইমার্জেন্সি ২ হাজার টাকা পাঠানোর কোন ব্যবস্থা আছে? টাকা সকাল ১০টায় পাঠিয়ে দিবো। টাকা দিতে রাজি হলে হ্যাকাররা একটি বিকাশ নম্বর (০১৯১১৬৩৫৮০১) ও একটি রকেট নম্বর (০১৬২৪০০৩৬৩২) পাঠিয়ে দেয়। রকেট নম্বরের শেষে ৮ যোগ করতে বলা হয়।

এ ঘটনাটি ইউএনও রাজিয়া সুলতানাকে জানানো হলে তিনি ফেসবুক আইডি লগইন করতে ব্যর্থ হন। তখনই তিনি নিশ্চিত হয়েছেন ‘ইউএনও ধুনট’ নামের অফিসিয়াল ফেসবুক আইডিটি হ্যাক হয়েছে। পরে তিনি তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে এ বিষয়ে সতর্কতামূলক পোস্ট দেন।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করে বলেন, ফেসবুকে ‘ইউএনও ধুনট’ নামের আইডিটি অফিসিয়ালি ব্যবহার করা হয়ে থাকে। সোমবার ওই আইডিটি হ্যাকারদের কবলে পড়েছে। হ্যাকাররা সেটা ব্যবহার করে অনেকের কাছে টাকা চেয়ে মেসেজ দিয়েছে বলে অভিযোগ পেয়েছি।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ফারুকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসিয়াল ফেসবুক একাউন্ট হ্যাক হওয়ার বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে। বিষয়টি সাইবার ক্রাইম বিভাগে পাঠানো হয়েছে।


আরো সংবাদ

সেঞ্চুরি থেকে তিন রান দূরে উইলিয়ামসন নেইমারের সাথে আবারো জুটি বাঁধতে যাচ্ছেন মেসি? গায়ে বোরকা কানে দুল, নদীতে ভাসছে লাশ করোনা লড়াইয়ে বাংলাদেশের সাথে জাপানের কার্যক্রম অব্যাহত থাকবে : জাপানী পররাষ্ট্রমন্ত্রী নারীর ক্ষমতা মূল্যায়নে পুরুষের রান্নার প্রতিযোগিতা নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর পবিপ্রবিতে বিতর্কিত নিয়োগ কার্যক্রম স্থগিত ঘর থেকে মা ও শিশুকন্যার লাশ উদ্ধার, বাবা পলাতক করোনায় আরো ৩৫ জনের মৃত্যু ভারতে ‘লাভ-জিহাদ’ বিরোধী আইনে প্রথম গ্রেফতার ২০১৯ সালের সেরা চলচ্চিত্র যৌথ ভাবে ‘ন ডরাই ‘ ও ‘ফাগুন হাওয়ায়’ মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের

সকল

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (২০২১১)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (১৯২৭১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৫৯৮২)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১২৯৪৩)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৫১৪)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬৩৯৮)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৬২৭৮)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৫২৭৯)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৪২৪৫)কৃষকদের পাশে দাঁড়াতে গিয়ে আটক শাহিনবাগের ‘দাদি’ বিলকিস (৩৯৪৪)