১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ঘুষ না দেয়ায় উপজেলা কমিটি প্রত্যাখান করে জেলা ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষণা

- ফাইল ছবি

নাটোরের বাগাতিপাড়ায় শনিবার উপজেলা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে গঠন করা কমিটি প্রত্যাখান করে রোববার দুপুরে নাটোরে জেলা ছাত্রলীগ উপজেলা ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষণা করেছে।

সম্মেলনে গঠন করা কমিটির সাধারণ সম্পাদক দাবী করেছেন জেলা নেতাদের দাবী করা দুই লাখ টাকা ঘুষ দিতে না পারায় জেলা ছাত্রলীগ এমন কান্ড করেছে। তবে জেলা ছাত্রলীগ সভাপতি অভিযোগ অস্বীকার করেছেন।

নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস এবং সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম রোববার দুপুরে নাটোর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটি প্রত্যাখান করে উপজেলা ছাত্রলীগের পাল্টা কমিটি ঘোষণা করেছে।

এই কমিটিতে নাজমুল হাসান নাহিদকে সভাপতি, ফজলে রাব্বিকে সহ-সভাপতি, শিহাব মাহাম্মুদ সজলকে সাধারণ সম্পাদক ও লালন বাদশা সোহাগকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে।

জেলা ছাত্রলীগের অভিযোগ, স্থানীয় এমপির ব্যক্তিগত উদ্যোগে জেলা ছাত্রলীগ ও উপজেলা আওয়ামী লীগকে পাশ কাটিয়ে অছাত্র, মাদকসেবী ও অসামাজিক কাজে লিপ্ত ছেলেদের দিয়ে উপজেলা কমিটি গঠন করা হয়েছিল।

এর আগে শনিবার দুপুরে উপজেলা চত্ত্বরে উপজেলা ছাত্রলীগের সম্মেলনের উদ্বোধন করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল। উপজেলা জিমনেসিয়ামে সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মুকুল সরকারের সভাপতিত্বে সম্মেলনে বাগাতিপাড়া উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলা, জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান খান রিংকু, বাগাতিপাড়া উপজেলা যুবলীগ সভাপতি নাসিম মাহমুদ, লালপুর উপজেলা যুবলীগ সভাপতি মিজানুর রহমান মিন্টুসহ দুই উপজেলার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সম্মেলনে আতিক হাসান বিদ্যুৎকে সভাপতি ও শহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ঠ উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

এসব বিষয়ে বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সম্মেলনে নির্বাচিত সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেছেন, জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম প্রতিটি উপজেলা পৌরসভা ও ইউনিয়ন কমিটি টাকা নিয়ে গঠন করেছে। শেষ পর্যন্ত তাদের চাহিদা মতো দুই লাখ টাকা দিতে না পারায় আগের রাতে সম্মেলন স্থগিত করতে বলেছিল।

সভাপতি আতিক হাসান জানান, দাওয়াতপত্র বিতরণ ও প্যান্ডেল তৈরিসহ সকল প্রস্তুতি শেষ হওয়ার পর সম্মেলনের আগের রাতে ফেসবুকের মাধ্যমে জেলা ছাত্রলীগ সম্মেলন স্থগিত করার জন্য নির্দেশনা দিলেও সেটা মানা সম্ভব হয়নি।

এসব অভিযোগ সম্পর্কে নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি রাবিকুল হাসান জেমস বলেছেন, সম্মেলন বিষয়ে স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল ছাড়া কারও সাথে তাদের কোন কথা হয়নি। ছাত্রলীগের কোন পদপ্রার্থীর সাথেও নয়, ফলে টাকা চাওয়ার দাবী একে বারেই মিথ্যা।


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল