১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সিংড়ার নাগর নদীতে নৌকাবাইচ

-

নাটোরের সিংড়ার নাগর নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল ৫টায় ঈদুল আযহা উপলক্ষে ভাদুরীপাড়া, কমরপুর ও কাদিরগাছা গ্রামবাসীর উদ্যোগে গ্রাম বাংলার আকর্ষণীয় এই নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ নৌকাবাইচ প্রতিযোগিতায় চলনবিলের বিভিন্ন এলাকার মাঝি-মাল্লারা অংশ নেয়। এবার মা আমেনা, দোয়ার সাগর, মায়ের দোয়া, শেরে বাংলা, পারলে ঠেকাও, খরসতি এক্সপ্রেসসহ ৯টি নৌকা প্রতিযোগিতায় অংশ নেয়।

উপজেলার হাট তাজপুর ব্রিজ থেকে ভাদুরীপাড়া বাঁশের ব্রিজ পর্যন্ত নাগর নদীর কয়েক কিলোমিটার জুড়ে প্রতিযোগিতা দেখার জন্য নদীর দু’কূলের এলাকায় মানুষের মধ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ, বাড়ির বউ-ঝিয়েরা নদী তীরে ও গাছে উঠে নৌকা বাইচ উপভোগ করেন।

নৌকাবাইচ প্রতিযোগিতায় দোয়ার সাগর ও মা আমেনাকে যৌথ ভাবে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীদের মাঝে একটি ফ্রিজ ও ৩২ ইঞ্চি রঙিন এলইডি টিভি এবং অংশগ্রহণকারী প্রত্যেক দলকে পুরস্কৃত করা হয়।

প্রতিযোগিতার উদ্বোধন ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন তাজপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো: মিনহাজ উদ্দিন।


আরো সংবাদ



premium cement