১৪ আগস্ট ২০২০

গাছের একটি ডালের জন্য সংঘর্ষে ১২ জন আহত

-
24tkt

নওগাঁর রাণীনগরে বিবদমান জায়গার একটি সাজনা গাছের ভেঙ্গে পড়া ডাল নিয়ে মারপিটে উভয় পক্ষের নারী-পুরুষসহ অন্তত ১২ জন আহত হয়েছে। আহতদের রাণীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার সকালে উপজেলার মিরাট দক্ষিণপাড়া গ্রামে। এ ঘটনায় থানায় পাল্টা-পাল্টি অভিযোগ দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই গ্রামের মৃত আনচানের ছেলে আজিজার রহমানের সাথে প্রতিবেশি আব্দুস ছালামের ছেলে মোতাহার হোসেনের মধ্যে পৌনে দুই শতক জায়গার মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে একাধিকবার মীমাংসা করার চেষ্টা করেও ব্যর্থ হয় গ্রাম্য মাতাব্বররা।

এরই মধ্যে আজ বৃহস্পতিবার ফজরের নামাজের পর আজিজার রহমান বাড়ি ফেরার সময় বিবদমান ওই জায়গার একটি সাজনা গাছের ভেঙ্গে পড়া ডাল টেনে নিয়ে তার স্থানে রাখে। এসময় মোতাহার হোসেনের লোকজন দেখতে পেয়ে উভয় পক্ষের মধ্যে কথা কাটা-কাটির এক পর্যায়ে মারপিটের ঘটনা ঘটে।

এতে আজিজার রহমান (৪৮) ও তার পক্ষের মানিক মন্ডলের ছেলে বদর উদ্দীন (৪২), তার ভাই রহিদুল ইসলাম (৩৮), জয়বুল ইসলাম (৫০), বদর উদ্দীনের স্ত্রী সাবানা বিবি (৩২), রহিদুলের স্ত্রী কল্পনা আক্তার (২৮), ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্যা টপি আক্তার (৩৫) ও মৃত আনচান আলীর ছেলে রেজাউল ইসলাম (৩৫) আহত হন।

এছাড়া মোতাহার হোসেনের পক্ষের মোতাহার (৩৫)সহ তার ভাই তোফায়েল হোসেন (১৪), মা বেগম বিবি (৫৫) ও ভাগ্নি পূর্ণিমা আক্তার (১৫) আহত হয় ।

আহতদের রাণীনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে টপি আক্তার, আজিজার রহমান ও জয়বুলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

এ ব্যাপারে আজিজার রহমান জানান, আমাদের ক্রয়কৃত জায়গায় সাজনার গাছ রয়েছে, ওই গাছের ডাল ভেঙ্গে পড়লে ফজরের নামাজের পর নিয়ে এলে মোতাহার ও তার লোকজন আমাদেরকে মারপিট শুরু করে।

মোতাহার হোসেন জানান, ওই জায়গার সমস্ত কাগজপত্র আমাদের পক্ষে থাকার পরেও তারা জোর করে জবরদখল করে আছে। গাছের ডাল নিতে নিষেধ করায় মারপিটের ঘটনা ঘটে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান, এঘটনায় উভয় পক্ষই পাল্টা-পাল্টি লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ