০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ন ১৪২৮, ২৭ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

নাটোরে পূর্ববাংলা সর্বহারা পার্টির পোস্টারিং ও ফাকাগুলি বর্ষণ


নাটোরের সিংড়া উপজেলার বিয়াশ বাজার এলাকায় মঙ্গলবার গভীর রাতে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা সর্বহারা পার্টি ব্যাপক পোষ্টারিং, লিফলেট বিতরণ ও কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এসময় বাজারে ‘পূর্ব বাংলার সর্বহারা পার্টি’ শিরোনামে দুটি লাল পতাকা উত্তোলন করা হয়।

বুধবার সকালে সরেজমিনে গিয়ে চলনবিল অঞ্চলের বিয়াশ বাজার এলাকার সাধারণ জনগণের সাথে কথা বলে জানা যায় পূর্ববাংলা সর্বহারা পার্টির পোস্টারিং এর কারণে এখন ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার চরমপন্থী অধ্যুষিত ২ নম্বর ডাহিয়া ইউনিয়নের বিয়াশ বাজারে মঙ্গলবার গভীর রাতে পূর্ববাংলা সর্বহারা পার্টির উদ্যোগে শত শত পোস্টার দোকান ও বাড়ির দেয়ালে লাগানো হয়। এসময় ছোট ছোট লিফলেট বাজারে ফেলে দেয়া হয়। পরে জয়বাংলা জয় সর্বহারা, হাসিনা-আওয়ামী লীগের ফ্যাসিবাদ উচ্ছেদ করুনসহ বিভিন্ন শ্লোগান ও ফাকাগুলি বর্ষণ করে বাজার ত্যাগ করেন।

পোষ্টারে লেখা হয়েছে ‘ভারতের দালাল হাসিনা-আওয়ামী লীগের ফ্যাসিবাদী শাসন উচ্ছেদ করুন!’ ‘সাম্রাজ্যবাদের দালাল গণবিরোধী বড় ধনী শাসকশ্রেণি ও রাষ্ট্রের অধীনে ভোট নয়’, ‘গণযুদ্ধের মাধ্যমে কৃষক-শ্রমিক-দরিদ্র ও সাধারণ মাধ্যবিত্ত জনগণের “গণক্ষমতা” প্রতিষ্ঠা করুন!’ এ রকম আহবান জানানো হয়েছে। পোস্টারের নিচে পূর্ব বাংলার সর্বহারা পার্টি ডিসেম্বর ২০১৮ উল্লেখ রয়েছে। এদিকে খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়ে পোস্টার, লিফলেট ও পতাকা উদ্ধার করেন সিংড়া থানা পুলিশ।

স্থানীয় ইউপি সদস্য তারেক হোসেন বলেন, গভীর রাতে বিয়াশ বাজারে পোস্টারিং , লিফলেট বিতরণ ও পতাকা উত্তোলনের কারণে জনমনে আতংক বিরাজ করছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম সত্যতা স্বীকার করে জানান, কে বা কারা এ কাজ করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।



আরো সংবাদ


করোনাভাইরাসের বাহানায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করবেন না : জাগপা বিনামূল্যে ঠোঁটকাটা ও তালুকাটা অপারেশন ক্যাম্প ৪২ যাত্রী নিয়ে সোয়া ঘণ্টা আকাশে : পরে চট্টগ্রামে অবতরণ অজ্ঞান পার্টির কবলে পড়ে হাসপাতালে দুই বাস যাত্রী রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি মোজাম্মেল আর নেই সৌদি ও মিসরের সাথে সুসম্পর্ক চায় তুরস্ক শোক সংবাদ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের অবরোধ, বিক্ষোভ মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্কিল ল্যাবের উদ্বোধন নামের ভুলে ফাঁসির রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা বরিশাল মহাসড়ক অবরোধ সেচ ব্যবস্থার টেকসই উন্নয়নে সরকার কাজ করছে : কৃষিমন্ত্রী

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)