১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নাটোরে পূর্ববাংলা সর্বহারা পার্টির পোস্টারিং ও ফাকাগুলি বর্ষণ

- ছবি : নয়া দিগন্ত

নাটোরের সিংড়া উপজেলার বিয়াশ বাজার এলাকায় মঙ্গলবার গভীর রাতে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা সর্বহারা পার্টি ব্যাপক পোষ্টারিং, লিফলেট বিতরণ ও কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এসময় বাজারে ‘পূর্ব বাংলার সর্বহারা পার্টি’ শিরোনামে দুটি লাল পতাকা উত্তোলন করা হয়।

বুধবার সকালে সরেজমিনে গিয়ে চলনবিল অঞ্চলের বিয়াশ বাজার এলাকার সাধারণ জনগণের সাথে কথা বলে জানা যায় পূর্ববাংলা সর্বহারা পার্টির পোস্টারিং এর কারণে এখন ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার চরমপন্থী অধ্যুষিত ২ নম্বর ডাহিয়া ইউনিয়নের বিয়াশ বাজারে মঙ্গলবার গভীর রাতে পূর্ববাংলা সর্বহারা পার্টির উদ্যোগে শত শত পোস্টার দোকান ও বাড়ির দেয়ালে লাগানো হয়। এসময় ছোট ছোট লিফলেট বাজারে ফেলে দেয়া হয়। পরে জয়বাংলা জয় সর্বহারা, হাসিনা-আওয়ামী লীগের ফ্যাসিবাদ উচ্ছেদ করুনসহ বিভিন্ন শ্লোগান ও ফাকাগুলি বর্ষণ করে বাজার ত্যাগ করেন।

পোষ্টারে লেখা হয়েছে ‘ভারতের দালাল হাসিনা-আওয়ামী লীগের ফ্যাসিবাদী শাসন উচ্ছেদ করুন!’ ‘সাম্রাজ্যবাদের দালাল গণবিরোধী বড় ধনী শাসকশ্রেণি ও রাষ্ট্রের অধীনে ভোট নয়’, ‘গণযুদ্ধের মাধ্যমে কৃষক-শ্রমিক-দরিদ্র ও সাধারণ মাধ্যবিত্ত জনগণের “গণক্ষমতা” প্রতিষ্ঠা করুন!’ এ রকম আহবান জানানো হয়েছে। পোস্টারের নিচে পূর্ব বাংলার সর্বহারা পার্টি ডিসেম্বর ২০১৮ উল্লেখ রয়েছে। এদিকে খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়ে পোস্টার, লিফলেট ও পতাকা উদ্ধার করেন সিংড়া থানা পুলিশ।

স্থানীয় ইউপি সদস্য তারেক হোসেন বলেন, গভীর রাতে বিয়াশ বাজারে পোস্টারিং , লিফলেট বিতরণ ও পতাকা উত্তোলনের কারণে জনমনে আতংক বিরাজ করছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম সত্যতা স্বীকার করে জানান, কে বা কারা এ কাজ করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল