০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

হিন্দু বৌদ্ধ খ্রীষ্ট্রান সম্প্রদায় নিরাপত্তাহীনতায় ভুগছেন : সুলতানা কামাল

-

বিশিষ্ট মানবাধিকার কর্মী ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, বাংলাদেশে হিন্দু বৌদ্ধ, খ্রীষ্ট্রান সম্প্রদায়ের লোকজন নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাদের নিরাপত্তায় সরকারের সদিচ্ছা নেই।
তিনি বলেন, সরকার ইচ্ছাকৃতভাবে দেশে সাম্প্রদায়িকতাকে উস্কে দিচ্ছে। সংখ্যালঘু সম্প্রদায়ের জনগোষ্টি আওয়ামী লীগকে ভোট দিলেও মার খাচ্ছে, না দিলেও মার খাচ্ছে।
তিনি শুক্রবার বগুড়ায় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, সেনাতন্ত্র দিয়ে কখনো গণতন্ত্র হয়না। কিন্তু এদেশে দীর্ঘসময় সেই সেনাতন্ত্রই চালু ছিলো। একারনে বাংলাদেশে উন্নয়ন বারবার বাধাগ্রস্থ হয়েছে। তিনি সংখ্যা লঘু সম্প্রদায়ের জনগোষ্টিকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বলেন, যারা ক্ষমতা দেখিয়ে সবকিছু করতে চায় তাদের বুঝাতে হবে আমাদের ঐক্যের মাধ্যমে অনেক কিছুই করা সম্ভব। বগুড়া শহরের নবাববাড়ি সড়কের টিএমএসএস মহিলা মার্কেট মিলনায়তনে ঐক্য পরিষদ বগুড়া জেলা কমিটির সভাপতি ডা. এনসি বাড়ইয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানাদাশ গুপ্ত, প্রেসিডিয়াম সদস্য নিপেন্দ্র নাথ মন্ডল, বগুড়া জেলা কমিটির সাধারন সম্পাদক নিরঞ্জন কুমার সিংহ।


আরো সংবাদ


premium cement