২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অনুপ ভট্টাচার্য আর নেই

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী অনুপ ভট্টাচার্য আর নেই - ছবি- সংগৃহীত

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও প্রখ্যাত সুরকার অনুপ ভট্টাচার্য আর নেই। বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে রাজধানীর গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে তার মৃত্যু হয়।

হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত ডা: সাবরিনা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অনুপ ভট্টাচার্যকে মৃত অবস্থায়ই সাড়ে ৭টা ৪০ মিনিটে হাসপাতালে নিয়ে আসা হয়। উনাকে নিয়ে আসেন তার ভাগনে। রোগী শ্বাসকষ্টে ভুগছিলেন। তবে তিনি করোনা আক্রান্ত ছিলেন না। তাকে হাসপাতালে আনার পর মৃত ঘোষণা করা হয়।

তার বয়স হয়েছি ৭৬ বছর। অনুপ ভট্টাচার্যের দু’মেয়ে রয়েছে।

জানা গেছে, হঠাৎ শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন অনুপ ভট্টাচার্য। পরে তাকে পরিবারের সদস্যরা হাসপাতালে নিয়ে আসেন। পরে চিকিৎসকরা তাকে মৃত্যু ঘোষণা দেন। তার লাশ বারডেম হাসপাতালে রাখা হয়েছে। শুক্রবার সকালে তার সৎকারের উদ্যোগ নেয়া হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

১৯৪৫ সালে অনুপ ভট্টাচার্যের জন্ম। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘রক্ত দিয়ে নাম লিখেছি’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’, ‘নোঙর তোলো তোলোসহ বেশ কয়েকটি জনপ্রিয় সমবেত গানে কণ্ঠ দেন তিনি।

এ ছাড়া অনেক গানেরও সুরারোপ করেন এই গুণী শিল্পী। এর মধ্যে রফিকুল ইসলামের গাওয়া বৈশাখী মেঘের কাছে ও মিতালী মুখার্জির কণ্ঠে ‘সুখ পাখি রে’ গান দু’টি বেশ জনপ্রিয়তা পায়।


আরো সংবাদ



premium cement