২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অ্যাডিডাসের হেডফোন চলবে সৌরশক্তিতে

অ্যাডিডাসের হেডফোন চলবে সৌরশক্তিতে -

ইউরোপের সবচেয়ে বড় স্পোর্টসওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডিডাস সৌরশক্তি-নির্ভর হেডফোন বাজারে আনার পরিকল্পনা করেছে। অন্ধকারে টানা ৮০ ঘণ্টা চলবে; আর সূর্যের আলোতে ডিভাইসটি চলবে অনির্দিষ্টকাল। নতুন ‘আরপিটি-০২ সোল’ ব্লুটুথ হেডফোনগুলোর দাম হবে ২৩০ ডলার। নিজের সোলার সেল রিচার্জ করার সক্ষমতা আছে হেডফোনটির।
সোলার সেল নির্মাতা এক্সেজারের ‘পাওয়ারফয়েল’ সোলার সেল ব্যবহার করা হয়েছে হেডফোনটিতে। এর প্লাস্টিকের অংশগুলো নির্মাণ করা হয়েছে রিসাইকেল করা প্লাস্টিক ব্যবহার করে।
আডিডাস আসন্ন হেডফোনে ‘অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন’ প্রযুক্তি রেখেছে কি না, সে বিষয়টি স্পষ্ট নয়। তবে, আরবানিস্তার হেডফোনে এই ফিচারটি আছে। ডিভাইসটির অন্যান্য ফিচারের মধ্যে আছে একটি মাইক্রোফোন, বিকল্প চার্জিং ফিচার হিসেবে আছে ইউএসবি-সি পোর্ট। এ ছাড়াও, আইপিএক্স-৪ মানের পানি প্রতিরোধী সক্ষমতা আছে ডিভাইসটির। অর্থাৎ, ভারী বৃষ্টিতেও ব্যবহার করা যাবে ডিভাইসটি; কিন্তু পানিতে পুরোপুরি ডুবিয়ে রাখা যাবে না।
নির্মাতা প্রতিষ্ঠানটি বিভিন্ন প্রতিশ্র“তি দিলেও বাস্তব জীবনে হেডফোনটি পারফরম্যান্স কেমন হবে জানতে অপেক্ষা করতে হবে ক্রেতাদের অভিজ্ঞতা জানার জন্য। তবে, একটি ডিভাইস বারবার চার্জে দেয়া নিয়ে ভাবতে না হলে, ক্রেতা ও ব্যবহারকারীদের কাছে পণ্যটির গ্রহণযোগ্যতা বাড়বে।


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল