২১ অক্টোবর ২০২০

কম বাজেটের সেরা ফোন রেডমি ৯সি

-

শাওমি চলতি মাসের শুরুর দিকে দেশে নতুন রেডমি ৯সি মডেলের এন্ট্রি লেভেলের এবং কম বাজেটের ফোন উন্মোচন করেছে। কম দামের স্মার্টফোনে ভালো গেইমিং অভিজ্ঞতাসহ রেডমি ৯সি স্মার্টফোনটিতে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ, বড় আকৃতির ডিসপ্লে আর উন্নত প্রসেসর।
রেডমি ৯সি ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির বড় আকারের এলসিডি ডট ড্রপ ডিসপ্লে। এর স্ক্রিন টু বডি রেশিও ৮১ দশমিক ১। স্ক্রিনের রেজ্যুলেশন ৭২০ী১৬০০ পিক্সেল। ডিভাইসটির পুরো কাঠামো তৈরি হয়েছে প্লাস্টিকে। এর বডি ১৬৪.৯৭৭৯ মিলিমিটার। ওজন ১৯৬ গ্রাম। ফোনের পিছনে দেয়া হয়েছে টেক্সচারড ডিজাইন। যা যেকোনো ধরনের দাগ থেকে রক্ষা করবে এবং সবসময় রাখবে নতুনের মতো। এআই ফেস আনলক আপনাকে যেকোনো ধরনের অপ্রত্যাশিত অ্যাক্সেস থেকে নিরাপত্তা দেবে।
যেকোনো পরিস্থিতিতে দ্রুত ও পরিষ্কার ছবি তোলার সুবিধা দিতে রেডমি ৯সি হ্যান্ডসেটে রয়েছে স্পোর্টস এআই ট্রিপল ক্যামেরা। যার প্রধান ক্যামেরা এফ/২.২ অ্যাপারচারের ১৩ মেগাপিক্সেলের, রয়েছে এফ/২.৪ অ্যাপারচারের ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচারের ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সাথে রয়েছে এলইডি ফ্ল্যাশ। সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা। ক্যামেরায় রয়েছে এআই বিউটি, প্যানারোমাসহ নানা ধরনের ফিচার।
ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৩৫, অক্টা-কোর গেইমিং চিপসেট। ১২ ন্যানোমিটার প্রযুক্তিতে তৈরি করা হয়েছে এটি। যার গতি দেবে ২.৩ গিগাহার্জ। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ এবং সাথে রয়েছে শাওমির কাস্টমাইজ অপারেটিং সিস্টেম এমআইইউআই ১২।
গেইম খেলার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে গেমিং চিপ। ফলে স্বাভাবিকভাবেই আপনি এতে ল্যাগ ছাড়াই গেম খেলতে পারবেন। এতে রয়েছে ৫০০০ এমএএইচের ব্যাটারি, যা একবার সম্পূর্ণ চার্জে দুই দিন পর্যন্ত আপনি চালাতে পারবেন। আর যদি গেমিং করে সময় কাটাতে চান তাহলেও আপনি এটি ১২ ঘণ্টার মতো ব্যবহার করতে পারবেন। ডিভাইসটির চার্জিংয়ের জন্য রয়েছে ইউএসবি ম্যাইক্রো চার্জার। বক্সে থাকছে ১০ ওয়াটের চার্জার। ডিভাইসটিতে ফুল চার্জ হতে আড়াই ঘণ্টার মতো সময় নেয়।
দেশের বাজারে ফোনটি সানরাইজ অরেঞ্জ, টুয়াইলাইট ব্লু এবং মিডনাইট গ্রে রঙে পাওয়া যাচ্ছে। এর ২ জিবি র্যাম ও ৩২ জিবি সংস্করণের দাম ১০ হাজার ৯৯৯ টাকা এবং ৩ জিবি র্যাম ও ৬৪ জিবি সংস্করণের দাম ১২ হাজার ৪৯৯ টাকা। ফোনটি দেশের সব অথরাইজড মি স্টোর, রিটেইল পার্টনার স্টোরে পাওয়া যাচ্ছে।


আরো সংবাদ