২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

প্রত্যাশা ছাড়াতে পারে নতুন আইফোনের দাম

-

বিশ্বের অন্যতম প্রযুক্তিপণ্য ও সেবাদাতা প্রতিষ্ঠান অ্যাপলের আইফোন ১২ সিরিজের আওতায় নতুন চার ডিভাইস উন্মোচন করবে। তবে ডিভাইসগুলোর দাম প্রত্যাশার চেয়ে বেশি হবে বলে নতুন এক প্রতিবেদনে দাবি করা হয়েছে। এর আগে গত ১৫ সেপ্টেম্বর অ্যাপল ইভেন্ট অনুষ্ঠিত হয়। বরাবরের মতোই প্রত্যাশা করা হচ্ছিল অ্যাপল ইভেন্টে নতুন আইফোন উন্মোচন করবে অ্যাপল। কিন্তু এবারই প্রথম ব্যতিক্রম ঘটনার সাক্ষী হয় অ্যাপল পণ্যপ্রেমীরা। অ্যাপল ইভেন্টে নতুন ট্যাবলেট এবং অ্যাপল ঘড়ির হালনাগাদ সংস্করণ আনলেও আইফোন উন্মোচন করেনি অ্যাপল। যদিও শিগগিরই আইফোন ১২ সিরিজ উন্মোচন করা হবে বলে মনে করা হচ্ছে।
আইফোন ১২ নিয়ে এখন পর্যন্ত আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি অ্যাপল। এর আগে বেশ কিছু প্রতিবেদনে দাবি করা হয়, চলতি বছর আইফোনে ফাইভজি সমর্থন আনবে অ্যাপল। ডিভাইসগুলো ফাইভজি সমর্থিত হলেও মূল্য খুব বেশি বাড়ানো হবে না। কারণ চড়া দামের কারণে বৈশ্বিক স্মার্টফোন বাজারে প্রতিযোগিতায় পিছিয়ে পড়ছে অ্যাপল। তবে নতুন এক প্রতিবেদনে দাবি করা হয়, ফাইভজি সমর্থিত আইফোনের দাম প্রত্যাশার চেয়ে বেশি হবে। কারণ বিভিন্ন উপাদানের বাড়তি দামের কারণে চলতি বছর আইফোন উৎপাদন ব্যয় ৫০ ডলার বেড়েছে।
অবাক করার বিষয় হলো, আইফোন ১২ সিরিজের দাম কমিয়ে রাখার পক্ষে খোদ অ্যাপলও। যে কারণে আইফোনের সাথে প্যাকেজ হিসেবে বক্সে চার্জার এবং তারযুক্ত হেডফোন সরবরাহ না করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল