২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

স্নাপড্রাগন প্রসেসর ও পাওয়ারফুল ব্যাটারির রেডমি নোট ৯এস

রিভিউ
-


দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপসহ স্বাচ্ছন্দ্যে গেইম খেলতে যারা ভালোবাসেন তাদের সঙ্গী হতে পারে শাওমির নতুন ফোন রেডমি নোট ৯এস। ৫০২০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর আপনার স্মার্টফোনের ধারণাকে পাল্টে দেবে। রেডমি নোট ৯এস এর আদ্যোপান্ত নিয়ে লিখেছেন আহমেদ ইফতেখার

ডিসপ্লে
রেডমি নোট ৯এস ফোনটির ডিজাইনেও দেয়া হয়েছে জনপ্রিয় সেই অঁরা ব্যালেন্স ডিজাইন। ফোনটিতে রয়েছে ৬.৬৭ ইঞ্চির আইপিএস-এলসিডি ক্যাপসিটিভ টাচস্ক্রিন ডিসপ্লে, যা খুব সহজে এবং আরামদায়কভাবে হাতে রাখা এবং কাজ করা যায়। স্ক্রিন টু বডি রেশিও রয়েছে ৮৪.৫%। ডিসপ্লেটির রেজুলেশন ১০৮০ঢ২৪০০ পিক্সেল আর রেশিও ২০:৯। ফোনটির সামনে দেওয়া হয়েছে পাঞ্চহোল ক্যামেরা। ফলে ডিসপ্লেকে আরো বড় করে তোলে। পুরো ডিসপ্লেটির সুরক্ষা দিতে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রযুক্তি।

পারফরমেন্স
স্মার্টফোনটি কাটিং এজ পারফরমেন্স এবং ক্যামেরা এক্সপেরিয়েন্সে এই সেগমেন্টে অনন্য একটি হ্যান্ডসেট। প্রতিযোগিতামূলক স্মার্টফোন বাজারে এই প্রাইস সেগমেন্টে এটি বাংলাদেশে প্রথম কোনো ফোন যাতে দেয়া হয়েছে কোয়ালকমের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। ব্যবহার করা হয়েছে অক্টা-কোরের ৮ ন্যানোমিটার প্রযুক্তি, ফলে অনেকক্ষেত্রে ১২ ন্যানোমিটার প্রযুক্তির চেয়ে বেশি পারফরমেন্স পাওয়া যাবে ফোনটিতে। এছাড়াও ডিভাইসটিতে গ্রাফিক্সের জন্য রয়েছে অ্যাড্রেনো ৬১৮। যে কারণে ব্যবহারকারীরা হ্যান্ডসেটটি ব্যবহারে পাবেন অন্য ধরনের অভিজ্ঞতা। একই সঙ্গে যারা গেইমিং পছন্দ করেন, তাদের জন্যও স্মুথ গেইমিং করা এখন আরও সহজ হয়ে যাবে রেডমি নোট ৯এস দিয়ে। এছাড়াও ডিভাইসটির অপারেটিং সিস্টেম হিসেবে দেয়া হয়েছে অ্যান্ড্রয়েড ১০ যাতে থাকছে শাওমির কাস্টমাইজ এমআইইউআই ১১। ফোনটির সাইডে আছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যাতে খুব স্বাভাবিকভাবে ফোন আনলক করা যায়।

ক্যামেরা
ছবি তোলার জন্য ফোনটিতে কোয়াড ক্যামেরা দিয়েছে শাওমি। ৪৮ মেগাপিক্সেলের ফটোগ্রাফির জন্য ডিভাইসটিতে ফিচার হিসেবে রয়েছে স্মার্ট আইএসও, যা হালকা আলোতেও সুন্দর ছবি তোলার অভিজ্ঞতা দেবে। এফ/১.৮ অ্যাপারচারের ১৬ মিলিমিটারের ওয়াইড অ্যাঙ্গেল ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা। এর পাশাপাশি এতে রয়েছে এফ/২.২ অ্যাপারচারের ১১৯ ডিগ্রি আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেলের ক্যামেরা; এফ/২.৪ অ্যাপারচারের ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দেয়া হয়েছে। এই ক্যামেরা ব্যবহারকারীকে সাবজেক্টের ২ সেন্টিমিটার কাছে নিয়ে যাবে এবং ১০৮০ পিক্সেল ম্যাক্রো ভিডিও করার অভিজ্ঞতা দেবে। করা যাবে ফোরকে ভিডিও ধারণ। এছাড়াও ক্যামেরায় রয়েছে এলইডি ফ্ল্যাশ, এইচডিআর ও প্যানারমা।
সেলফির জন্যও দেয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের ফন্ট ক্যামেরা। যাতে রয়েছে এফ/২.৫ অ্যাপারচারের ওয়াইড লেন্স। যা দিয়ে ব্যবহারকারীরা ১০৮০ পিক্সেল রেজুলেশনে ছবি তুলতে পারবেন রেডমি নোট ৯এস এর ব্যবহারকারীরা।

দীর্ঘস্থায়ী পাওয়ার ব্যাকআপ
ফোনটিতে দেয়া হয়েছে লি পলিমার ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। আর চার্জিং প্রযুক্তিকে আরো সহজ করতে দেয়া হয়েছে ইউএসবি টাইপ সি ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। ফলে খুব দ্রুত চার্জ হবে ফোনটিতে।

দাম
ইন্টারস্টেলার গ্রে ও অরোরা ব্লু এই দুই রঙে ইতোমধ্যে দেশের বাজারে ফোনটি বিক্রি শুরু হয়েছে। ফোনটি দুটি ভ্যারিয়েন্টে বাজারে এসেছে। যার একটি ৪ জিবি র্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং আরেকটি ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম যথাক্রমে ২২ হাজার ৯৯৯ টাকা ও ২৫ হাজার ৯৯৯ টাকা। হ


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল