১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

  নতুন স্মার্টফোন আনছে নকিয়া

-

চলতি বছরে বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) ২০২০-এর আগেই নতুন স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছে এইচএমডি গ্লোবাল। আগামী ২৩ ফেব্র“য়ারি একটি প্রেস ইভেন্টে নকিয়া ৮ দশমিক ২ ফাইভজি, নকিয়া ৫ দশমিক ২, নকিয়া ১ দশমিক ৩ এবং একটি নতুন নকিয়া ‘অরিজিনাল’ স্মার্টফোন উন্মোচন করতে পারে। এই ফোনগুলো জানুয়ারিতে উন্মোচনের কথা ছিল, কিন্তু চীনে করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে দেয়া হয়।
এইচএমডি গ্লোবাল জানায়, ইভেন্টটিতে চারটি নতুন স্মার্টফোন সবার সামনে উন্মোচন করা হবে। নকিয়া ৮ দশমিক ২ ফাইভজি ফোনটির ফিচার হবে পি-ওএলইডি বা এলসিডি প্যানেল-সমৃদ্ধ। ভেতরে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫। এ ফোনের নিয়মিত সংস্করণটি ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজসহ আসবে। তবে এখন এটি ৮ জিবি র্যাম ও ১২৮ জিবি বা ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ নিয়ে সীমিত সংস্করণে আসবে বলে জানা গেছে। স্মার্টফোনটিতে ৩২ মেগাপিক্সেল পপ আপ ক্যামেরা থাকবে এবং ফোনটির ৪৫৯ ইউরো দামে বাজারে আসতে পারে।
নকিয়া ৫ দশমিক ২ স্মার্টফোনটির ৬ দশমিক ২ ইঞ্চি ডিসপ্লে। দু’টি রিয়ার ক্যমেরা ও সেলফি তোলার জন্য এ ফোনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এ স্মার্টফোনের দাম ধরা হয়েছে ১৬৯ ইউরো। এ ছাড়া এতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৬৩২ এবং ব্যাটারি হবে ৩ হাজার ৫০০ লিথিয়াম-সমৃদ্ধ। নকিয়া ১ দশমিক ৩-এর সম্ভাব্য দাম হবে ৭৯ ইউরো। এতে ১ জিবি র্যাম, ৮ জিবি স্টোরেজ ও ১৩ মেগাপিক্সেল সিঙ্গেল ক্যামেরার সঙ্গে থাকবে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল