২৮ মার্চ ২০২০

  নতুন স্মার্টফোন আনছে নকিয়া

-

চলতি বছরে বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) ২০২০-এর আগেই নতুন স্মার্টফোন উন্মোচনের ঘোষণা দিয়েছে এইচএমডি গ্লোবাল। আগামী ২৩ ফেব্র“য়ারি একটি প্রেস ইভেন্টে নকিয়া ৮ দশমিক ২ ফাইভজি, নকিয়া ৫ দশমিক ২, নকিয়া ১ দশমিক ৩ এবং একটি নতুন নকিয়া ‘অরিজিনাল’ স্মার্টফোন উন্মোচন করতে পারে। এই ফোনগুলো জানুয়ারিতে উন্মোচনের কথা ছিল, কিন্তু চীনে করোনাভাইরাসের কারণে তা পিছিয়ে দেয়া হয়।
এইচএমডি গ্লোবাল জানায়, ইভেন্টটিতে চারটি নতুন স্মার্টফোন সবার সামনে উন্মোচন করা হবে। নকিয়া ৮ দশমিক ২ ফাইভজি ফোনটির ফিচার হবে পি-ওএলইডি বা এলসিডি প্যানেল-সমৃদ্ধ। ভেতরে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫। এ ফোনের নিয়মিত সংস্করণটি ৬ জিবি র্যাম ও ১২৮ জিবি স্টোরেজসহ আসবে। তবে এখন এটি ৮ জিবি র্যাম ও ১২৮ জিবি বা ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ নিয়ে সীমিত সংস্করণে আসবে বলে জানা গেছে। স্মার্টফোনটিতে ৩২ মেগাপিক্সেল পপ আপ ক্যামেরা থাকবে এবং ফোনটির ৪৫৯ ইউরো দামে বাজারে আসতে পারে।
নকিয়া ৫ দশমিক ২ স্মার্টফোনটির ৬ দশমিক ২ ইঞ্চি ডিসপ্লে। দু’টি রিয়ার ক্যমেরা ও সেলফি তোলার জন্য এ ফোনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। এ স্মার্টফোনের দাম ধরা হয়েছে ১৬৯ ইউরো। এ ছাড়া এতে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৬৩২ এবং ব্যাটারি হবে ৩ হাজার ৫০০ লিথিয়াম-সমৃদ্ধ। নকিয়া ১ দশমিক ৩-এর সম্ভাব্য দাম হবে ৭৯ ইউরো। এতে ১ জিবি র্যাম, ৮ জিবি স্টোরেজ ও ১৩ মেগাপিক্সেল সিঙ্গেল ক্যামেরার সঙ্গে থাকবে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

 


আরো সংবাদ