০৫ এপ্রিল ২০২০

নিরাপত্তায় জেডকেটেকোর ডিভাইস

-

চীনের নিরাপত্তা ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান জেডকেটেকো দেশের বাজারে এনেছে নতুন দুটি ডিভাইস। বুলেট মাল্টি ফাংশনাল ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা ও জেডকেটেকো থ্রি-ইন-ওয়ান স্টাটার ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল আপনার অফিস বা বাসাবাড়ির নিরাপত্তায় অত্যাধুনিক সুবিধা দিবে।

ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা
ফেসিয়াল অ্যালগরিদমে চেহারা শনাক্তের পাশাপাশি সংরক্ষণ করে ফেসের মধ্যে তুলনা করতে পারে জেডকেটেকোর এফআই৭১০ বুলেট মাল্টি ফাংশনাল ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা। এর উচ্চ পারফরম্যান্স সমৃদ্ধ ফেস স্টোরেজ ২০ হাজার ব্যক্তির চেহারার ছবি সংরক্ষণ করতে পারে। এফআই৭১০ ডিভাইসটিতে ৫ থেকে ৩০ মিটারের মধ্যে তোলা ছবি শনাক্ত ও তুলনা করার সুবিধাসহ ম্যানুয়াল ফোকাস ও মাল্টি পারসন ক্যাপচারের সুবিধা আছে। ডিভাইসটি সেন্ট্রাল অ্যাকসেস কন্ট্রোল ও গেট সিস্টেমে ব্যবহার করা যায়।

ফেসিয়াল রিকগনিশনের পুরো প্রক্রিয়া সম্পন্ন করার পাশাপাশি প্রতিটি শনাক্ত করা ডেটার রিপোর্ট পাওয়া যায় ডিভাইসটিতে। যেমন ডক সিস্টেমে ট্রিগার, দরজা বা গেট খোলা ও বন্ধ, সব ধরনের অ্যালার্ম, টাইম ও অ্যাটেনডেন্স লগ। এমনকি এতে ফেস সরাসরি রেজিস্টার করেও রাখা যায়। ফেসিয়াল রিকগনিশন অ্যালগরিদম ডিভাইসটির চিপে কম্পিউটিং সক্ষমতার ওপর কোনো প্রভাব ফেলে না।

ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল
জেডকেটেকো দেশের বাজারে এনেছে জেডেকেটেকো থ্রি-ইন-ওয়ান স্টাটার ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল। বিল্ট ইন ডিপ লার্নিং প্রযুক্তিসমৃদ্ধ স্পিডফে-এইচ৫ ও ভি৫ ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল দুটি স্মার্ট নিরাপত্তার কাজে ব্যবহার করা যাবে। দুটি ডিভাইসের একটিতে রয়েছে ৫ ইঞ্চি আনুভূমিক টাচ ডিসপ্লে, অন্যটিতে উলম্ব টাচ ডিসপ্লে রয়েছে। এতে থাকা ভিজিবল লাইট ফেসিয়াল রিকগনিশন সহজে দ্রুতগতিতে রিকগনিশন প্রক্রিয়া সম্পন্ন করতে পারে। এ ছাড়া এতে ফিঙ্গারপ্রিন্ট ও আরএফআইডি সুবিধা আছে। এতে থাকা ডুয়েল ক্যামেরা সেটআপ রিয়েল টাইমে ফেস শনাক্ত করতে পারে। এ ডিভাইসটির অনন্য ফিচারের মধ্যে রয়েছে ৬ হাজার ৬০০ ব্যক্তির ফেস পৃথকভাবে শনাক্ত করার সুবিধা।

ফেস রিকগনিশন সহজ ও মসৃণ করতে স্পিডফেস-এইচ৫ ও ভি৫ যে কোনো জায়গায় ৩ মিটার দূর থেকেই শনাক্ত করতে পারে। জেডকেটেকোর এসব ডিভাইস সম্পর্কে বিস্তারিত জানা যাবে জেডকেটেকোর (www.zkteco.com.bd) ওয়েবসাইটে।

 


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)