২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নিরাপত্তায় জেডকেটেকোর ডিভাইস

-

চীনের নিরাপত্তা ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান জেডকেটেকো দেশের বাজারে এনেছে নতুন দুটি ডিভাইস। বুলেট মাল্টি ফাংশনাল ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা ও জেডকেটেকো থ্রি-ইন-ওয়ান স্টাটার ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল আপনার অফিস বা বাসাবাড়ির নিরাপত্তায় অত্যাধুনিক সুবিধা দিবে।

ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা
ফেসিয়াল অ্যালগরিদমে চেহারা শনাক্তের পাশাপাশি সংরক্ষণ করে ফেসের মধ্যে তুলনা করতে পারে জেডকেটেকোর এফআই৭১০ বুলেট মাল্টি ফাংশনাল ফেসিয়াল রিকগনিশন ক্যামেরা। এর উচ্চ পারফরম্যান্স সমৃদ্ধ ফেস স্টোরেজ ২০ হাজার ব্যক্তির চেহারার ছবি সংরক্ষণ করতে পারে। এফআই৭১০ ডিভাইসটিতে ৫ থেকে ৩০ মিটারের মধ্যে তোলা ছবি শনাক্ত ও তুলনা করার সুবিধাসহ ম্যানুয়াল ফোকাস ও মাল্টি পারসন ক্যাপচারের সুবিধা আছে। ডিভাইসটি সেন্ট্রাল অ্যাকসেস কন্ট্রোল ও গেট সিস্টেমে ব্যবহার করা যায়।

ফেসিয়াল রিকগনিশনের পুরো প্রক্রিয়া সম্পন্ন করার পাশাপাশি প্রতিটি শনাক্ত করা ডেটার রিপোর্ট পাওয়া যায় ডিভাইসটিতে। যেমন ডক সিস্টেমে ট্রিগার, দরজা বা গেট খোলা ও বন্ধ, সব ধরনের অ্যালার্ম, টাইম ও অ্যাটেনডেন্স লগ। এমনকি এতে ফেস সরাসরি রেজিস্টার করেও রাখা যায়। ফেসিয়াল রিকগনিশন অ্যালগরিদম ডিভাইসটির চিপে কম্পিউটিং সক্ষমতার ওপর কোনো প্রভাব ফেলে না।

ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল
জেডকেটেকো দেশের বাজারে এনেছে জেডেকেটেকো থ্রি-ইন-ওয়ান স্টাটার ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল। বিল্ট ইন ডিপ লার্নিং প্রযুক্তিসমৃদ্ধ স্পিডফে-এইচ৫ ও ভি৫ ফেসিয়াল রিকগনিশন টার্মিনাল দুটি স্মার্ট নিরাপত্তার কাজে ব্যবহার করা যাবে। দুটি ডিভাইসের একটিতে রয়েছে ৫ ইঞ্চি আনুভূমিক টাচ ডিসপ্লে, অন্যটিতে উলম্ব টাচ ডিসপ্লে রয়েছে। এতে থাকা ভিজিবল লাইট ফেসিয়াল রিকগনিশন সহজে দ্রুতগতিতে রিকগনিশন প্রক্রিয়া সম্পন্ন করতে পারে। এ ছাড়া এতে ফিঙ্গারপ্রিন্ট ও আরএফআইডি সুবিধা আছে। এতে থাকা ডুয়েল ক্যামেরা সেটআপ রিয়েল টাইমে ফেস শনাক্ত করতে পারে। এ ডিভাইসটির অনন্য ফিচারের মধ্যে রয়েছে ৬ হাজার ৬০০ ব্যক্তির ফেস পৃথকভাবে শনাক্ত করার সুবিধা।

ফেস রিকগনিশন সহজ ও মসৃণ করতে স্পিডফেস-এইচ৫ ও ভি৫ যে কোনো জায়গায় ৩ মিটার দূর থেকেই শনাক্ত করতে পারে। জেডকেটেকোর এসব ডিভাইস সম্পর্কে বিস্তারিত জানা যাবে জেডকেটেকোর (www.zkteco.com.bd) ওয়েবসাইটে।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল