০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`
চি ঠি প ত্র

ততদিন এ দলই ক্ষমতায় থাকবে

-

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী বিএনপির মিছিলে পুলিশের গুলিতে ভোলা জেলার ছাত্রদলের সভাপতিসহ স্বেচ্ছাসেবক দলের একজন নেতা নিহত হন। পুলিশের মেডিক্যাল রিপোর্টে বলা হয়েছে তারা নাকি মিছিলের মধ্যে মাথা ঘুরে পড়ে গিয়ে ইটের উপর আঘাত লেগে রক্তক্ষরণে মারা গেছেন। এ ধরনের ‘লীগ’ যতদিন থাকবে তত দিন আন্দোলন, সংগ্রাম করে সরকারকে ক্ষমতা থেকে নামানো যাবে না।
বর্ণচোরা ব্যক্তিদের যতদিন চিহ্নিত করা না যাবে এবং তাদেরকে খুঁজে বের করে দেশ থেকে তাদের বের করে দেয়া না হচ্ছে ততদিন পর্যন্ত এই সরকার তাদের ঘাড়ে ভর করে বহাল তবিয়তে ডিজিটাল দুর্নীতি ও কারচুপির মাধ্যমে দেশটি চালাতেই থাকবে। পুলিশ এ দেশের এমন কী হয়ে পড়েছে যে, তারা যা ইচ্ছে তাই করবে এবং যা ইচ্ছা তাই বলবে? তাদের কিছু বলা যাবে না এবং তাদের কিছু করাও যাবে না। শুধু একটি দলের দেয়া করের টাকায় কি বেতনভাতা খায়? এ দেশের খেটে খাওয়া মানুষের দেয়া করের টাকা দিয়ে এমন দ্বিমুখী নীতি তথা আচরণ অতিষ্ঠ জনগণ আর সহ্য করবে না।
এবারে এহেন আচরণে জনগণ মারমুখী হয়ে তাদেরকে প্রতিরোধ করতে পারে। একই খাঁচার মধ্যে যেমন বনের পশু বাঘ-সিংহ থাকতে পারে না ঠিক তেমনিভাবে একটি দেশের মধ্যে শান্তিপ্রিয় নিরীহ মানুষ ও চিহ্নিত দুর্বৃত্তদলও কখনোই থাকতে পারে না। তাই এবারে এ দেশে হয় চিহ্নিত বর্ণচোরা ব্যক্তিরা থাকবে, আর না হয় শান্তিপ্রিয় নিরীহ মানুষ থাকবে। জনগণের ওপর আঘাত হানলে এবং নিরপেক্ষ আচরণ না করলে মামলা দিয়ে তাদের এসব অযাচিত এবং অনাকাক্সিক্ষত আচার আচরণকে রুখে দেয়া হবে ইনশা আল্লাহ।
সিনহা গুল মুহাম্মদ রইছউদ্দীন আহমেদ
সহকারী অধ্যাপক, শালিখা, মাগুরা


আরো সংবাদ


premium cement