১৫ জুলাই ২০২৪, ১ শ্রাবণ ১৪৩১, ৮ মহররম ১৪৪৬
`

শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা জামায়াতের

শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা জামায়াতের। - ছবি : সংগৃহীত

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে বাধা দান, হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এ বিষয়ে এক বিবৃতি প্রদান করেছেন। 

বিবৃতিতে তিনি বলেন, '১৮ সেপ্টেম্বর সোমবার আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। মিছিল শেষ করে ফেরার পথে পুলিশ নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় ও লাঠিচার্জ করে। এ সময় বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। যশোরের শার্শা থেকে ১১ জন ও ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থেকে তিনজনসহ গত চার দিনে সারা দেশ থেকে প্রায় একশত নেতাকর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। আমি পুলিশের গ্রেফতার ও জুলুম-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিবৃতিতে তিনি আরো বলেন, সরকার জুলুম-নির্যাতন চালিয়ে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। গুম-খুন ও হামলা-মামলা দিয়ে বিরোধী মতের লোকদের কণ্ঠ স্তব্ধ করে দেয়া হয়েছে। মানবাধিকার, ভোট ও ভাতের অধিকারসহ সকল অধিকার থেকে নাগরিকদের বঞ্চিত করা হয়েছে। দেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দেয়া হয়েছে। জামায়াতে ইসলামীসহ বিরোধীদলের শতশত নেতাকর্মীকে গ্রেফতার করে মিথ্যা ও সাজানো মামলা দেয়া হচ্ছে। নেতাকর্মীদেরকে বাড়ি-ঘর ছাড়তে বাধ্য করা হচ্ছে। অনেকের ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ হয়ে গিয়েছে। রাজনৈতিক মামলাসমূহ হীনউদ্দেশ্যে সচল করা হয়েছে। দেশের সর্বত্র অরাজকতা বিরাজ করছে। দমন-পীড়ন চালিয়ে জনগণের আন্দোলনকে দাবিয়ে রাখা যাবে না। জনগণের স্বতঃস্ফূর্ত আন্দোলনের মুখে বর্তমান জুলুমবাজ সরকারের পতন হবে ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে ইনশাআল্লাহ। 

অবিলম্বে অন্যায় গ্রেফতার ও হয়রানি বন্ধ করে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার দাবি মেনে নেয়ার জন্য আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement