১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৫ মহররম ১৪৪৬
`

বিশাল বহর নিয়ে দিনাজপুর অভিমুখে তারুণ্যের রোডমার্চ

রংপুর থেকে দিনাজপুর অভিমুখে এগিয়ে চলেছে তারুণ্যের রোডমার্চ - ছবি : নয়া দিগন্ত

ভোটাধিকারবঞ্চিত তরুণদের উজ্জীবিত করতে তারুণ্যের সমাবেশের পর এবার তারুণ্যের রোডমার্চ কর্মসূচি পালন করছে বিএনপির তিন সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল।

আজ শনিবার বেলা সোয়া ১১টায় রংপুর বিএনপির কার্যালয়ের সামনে থেকে শুরু হয় এ রোডমার্চ।

রোডমার্চ ‍শুরুর আগে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রংপুর থেকে দিনাজপুর পর্যন্ত রোডমার্চ কর্মসূচির প্রথম দিন আজ। রংপুর শহর থেকে যে রোডমার্চ শুরু হয়েছে সেটি পাগলাপীর, তারাগঞ্জ, সৈয়দপুর বাসস্ট্যান্ড, ওয়াপদার রোড ও চিরিরবন্দরে ছয়টি পথসভার মধ্য দিয়ে দিনাজপুরে গিয়ে শেষ হওয়ায় কথা রয়েছে।

সরেজমিনে দেখা যায়, প্রায় ৮০ কিলোমিটার দীর্ঘ এই রোডমার্চে বিএনপির রংপুর বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলার নেতাকর্মীরা যোগ দিয়েছেন। রোডমার্চ যতই সামনের দিকে এগিয়ে যাচ্ছিল ততই বহরে নেতাকর্মীরা মোটরসাইকেল, পিকআপ ও গাড়ি নিয়ে যুক্ত হতে থাকেন। পথে পথে নারী ও শিশুসহ উৎসুক জনতা রাস্তায় দাঁড়িয়ে রোডমার্চকে স্বাগত জানায়। তখন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদেরকে দুই হাত নাড়িয়ে নাড়িয়ে অভ্যর্থনা জানান।

রোডমার্চ আসা নেতাকর্মীদের দেখা যায়, তারা মাথায় সংগঠনের দলীয় ব্যাজ পরেছেন। তারা পিকআপে সাউন্ড বক্সের দলীয় গান বাজাচ্ছেন। অনেকে পতাকা নিয়ে এসেছেন। দিনাজপুরের কাছে গেলে গাড়ির বহর হয় প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ।


আরো সংবাদ



premium cement
সৈয়দপুরে কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন বেনজীরের স্ত্রী ও মেয়ের ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩ সৈয়দপুরে গৃহবধূর লাশ উদ্ধার, স্বামী ও দেবর আটক আবগারি মামলায় জামিন কেজরিওয়ালের, তাও ‘স্বস্তি’ পেলেন না! আনোয়ারা-ফৌজদারহাট গ্যাস পাইপলাইন মেরামত সম্পন্ন, বাড়বে গ্যাস সরবরাহ জিআই পণ্যের স্বীকৃতি পেল গোপালগঞ্জের ব্রোঞ্জের গয়না পিএসসির প্রশ্নফাঁসের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট রাত ৮টায় ঘুমাতে যাওয়ার কথা ‘সত্য নয়’ : বাইডেন ন্যাটো-রাশিয়াকে সঙ্ঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট সুনামগঞ্জে তৃতীয় দফায় বন্যা, লাখো মানুষ পানিবন্দী বাংলাদেশ-ভারতের বিস্তীর্ণ এলাকায় তুমুল বৃষ্টিপাত

সকল