২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে : টুকু

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে : টুকু - ছবি : নয়া দিগন্ত

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু। তিনি বলেন, এক মুহুর্তও এই সরকার ক্ষমতায় থাকার অধিকার হারিয়ে ফেলেছে।

মঙ্গলবার (৬ জুন) নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে যুবদল আয়োজিত রাজধানী ঢাকাসহ ছয় বড় শহরে ‘তারুণ্যের সমাবেশ’ সফল করার লক্ষ্যে এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

টুকু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন বিরোধী দল, বিরোধী মত অবৈধ সরকারের নানাবিধ নিপীড়নের শিকার হতে থাকবে।

তিনি বলেন, গোটা বিশ্বব্যাপী নিন্দার ঝড় উঠেছে এই সরকারের বিরুদ্ধে।

সামনে নির্বাচনকে কেন্দ্র করে নতুন আরেকটি মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করতে শুরু করেছে সরকার এমন অভিযোগ করে সুলতান সালাউদ্দীন টুকু বলেন, ইতোমধ্যে যে লাখ লাখ বিএনপি নেতাকর্মীদের নামে হয়রানিমূলক রাজনৈতিক মামলা দেয়া হয়েছিল, এখন সেই মামলাগুলোতে ধারাবাহিকভাবে সাজা দেয়া শুরু করেছে। অবৈধ পথে ক্ষমতায় থাকা এবং ভোটার বিহীনভাবে আগামী নির্বাচন নির্বিঘ্নে অনুষ্ঠিত করতেই একের পর এক সাজা দেয়া হচ্ছে। আদালতের কাঁধে বন্দুক রেখে নির্দোষ বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হচ্ছে।

তিনি আরো বলেন, অন্যায়ের বিরুদ্ধে, এই অবৈধ সরকারের বিরুদ্ধে রাজপথে আমাদের বিজয় অর্জন করতে হবে। আমাদের নেতা তারেক রহমান আমাদের শিখিয়েছেন কিভাবে শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে দিয়ে সরকার পতনের ঢেউ তোলা যায়।

নেতা-কর্মীদের উদ্দেশ করে যুবদলের এ নেতা বলেন, এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরে যাব না। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমান দেশে ফিরে না আসা পর্যন্ত আমাদের আন্দেলন অব্যাহত থাকবে।

সভায় আরো উপস্থিত ছিলেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সহ-সভপতি নুরুল ইসলাম নয়ন, মাহবুবুল হাসান পিংকু, হারুনুর রশীদ শিশির, কামরুজ্জামান দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুমুল হক, জাভেদ হাসান স্বাধীন, সহ-সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, প্রচার সম্পাদক আব্দুল করিম সরকার, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement