২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আমেরিকার ভিসা পলিসি সরকারের অপরাজনীতির ফসল : মুজিবুর রহমান

আমেরিকার ভিসা পলিসি সরকারের অপরাজনীতির ফসল : মুজিবুর রহমান - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, আমেরিকার ভিসা পলিসি জালিম সরকারের অপরাজনীতির ফসল।

শনিবার (৩ জুন) দিনব্যাপী রংপুর-দিনাজপুর অঞ্চলের উপজেলা-থানা আমির, নায়েবে আমির ও সেক্রেটারিদের নিয়ে দিনব্যাপী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান এ কথা বলেন।

তিনি বলেন, কেয়ারটেকার সরকার ব্যবস্থা জামায়াতের চিন্তার ফসল। এর রূপকার হলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমির অধ্যাপক গোলাম আযম র.। যা এখন গণমানুষের দাবিতে পরিণত হয়েছে। সুতরাং দেশে কেয়ারটেকার সরকার ছাড়া কোনো নিবার্চন হতে দেয়া হবে না। এ দাবি আদায়ের লক্ষ্যে জনগণকে সাথে নিয়ে আন্দোলন তীব্র থেকে তীব্রতর করতে হবে। এ জন্য জেল-জুলুমের ভয়কে উপেক্ষা করে আগামী দিনের আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে।

তিনি আরো বলেন, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান ও সেক্রেটারি জেনারেলসহ জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে অন্যায়ভাবে জেলে রাখা হয়েছে। আমি অবিলম্বে সকল রাজবন্দির দ্রুত মুক্তির দাবি জানাচ্ছি।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আমেরিকার ভিসা পলিসি দেশের জন্য লজ্জাজনক, যা এই বিনা ভোটের জালিম সরকারের অপরাজনীতির ফসল। সুতরাং এ সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই।

ভারপ্রাপ্ত আমির আরো বলেন, আমরা কুরআনের সমাজ কায়েম করতে চাই। এজন্য দায়িত্বশীলসহ সকল জনশক্তিকে আল্লাহমুখী হতে হবে। বাবা মা, আত্মিয়-স্বজন ও প্রতিবেশীসহ সকল মানুষের হক আদায় করতে হবে।

বিশেষ অতিথি নায়েবে আমির ও সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের বলেন, আগামি জাতীয় নির্বাচনকে সামনে রেখে কেয়ারটেকার সরকারের দাবিতে প্রবল আন্দোলন গড়ে তুলতে হবে। এজন্য দেশপ্রেমিক সকল নাগরিককে এ আন্দোলন সফল করতে সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে। এখন থেকে সকল স্তরের জনশক্তি ও ইউনিটকে নির্বাচনমুখি করে প্রয়োজনীয় ভূমিকা রাখার ব্যাপারে উদ্যোগ গ্রহণ করতে হবে।

নায়েবে আমির আরো বলেন, আমেরিকার ভিসানীতি একটি স্বাধীন রাষ্ট্রের জন্য মর্যাদাকর নয়। কিন্তু সরকারের নানামুখী অগণতান্ত্রিক, স্বৈরাচারী আচরণ ও বিচারহীনতাই এর জন্য দায়ী।

বিশেষ অতিথি মাওলানা এ টি এম মা’ছুম বলেন, বর্তমান এই স্বৈরাচার সরকারের হাত থেকে দেশ, জাতি ও গণতন্ত্রকে বাঁচাতে হলে কেয়ারটেকার সরকারের দাবি আদায় করতে হবে। এজন্য সকল বিরোধী শক্তিকে একত্রিত করে যুগপৎভাবে চূড়ান্ত আন্দোলন গড়ে তোলার কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, শহীদ নেতৃবৃন্দের রেখে যাওয়া রক্তঝড়া এই কাফেলাকে আগামী প্রজন্মের জন্য যুগোপযোগী করতে এখন থেকেই সর্বস্তরের দায়িত্বশীলকে কার্যকর ভূমিকা পালন করতে হবে।

সভাপতির বক্তব্যে সহকারী সেক্রেটারি জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চল পরিচালক মাওলানা আবদুল হালিম বলেন, বর্তমান প্রেক্ষাপটে আন্দোলন-সংগ্রামকে গতিশীল করতে হবে। আন্দোলন সফল করেই জনগণের অধিকার ফিরিয়ে আনতে হবে। এজন্য সংগঠনের সকল পরিকল্পনা ও কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

রংপুর-দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক অধ্যাক্ষ মাওলানা মমতাজ উদ্দিনের সঞ্চালনায় শিক্ষাশিবিরে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ ও অঞ্চল টিম সদস্য জনাব অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা ও অঞ্চল টিম সদস্য জনাব অধ্যাপক আজিজুর রহমান সরকার, মাওলানা মো: আব্দুল খালেক ও জেলা নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি থানচিতে ট্রাকে দুর্বৃত্তদের গুলি চীনের আনহুই প্রদেশের সাথে ডিএনসিসি’র সমঝোতা স্মারক সই আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ : ২ শতাধিক ককটেল বিষ্ফোরণ, আহত ৫ রাঙ্গামাটিতে ডাম্প ট্রাক খাদে পড়ে নিহত ৬, আহত ৮ প্রতিবাদ সমাবেশকারীদের গ্রেফতারের নিন্দা জামায়াতের

সকল